রাজনীতি

আবার মুকুল! ‘তৃণমূল নয়, কৃষ্ণনগর উত্তরে বিজেপির হয়ে জিতব!

Mukul Roy : আবার মুকুল! ‘তৃণমূল নয়, কৃষ্ণনগর উত্তরে বিজেপির হয়ে জিতব! - West Bengal News 24

একটা সময় ছিল যখন মুকুল রায়কে ইনিয়ে বিনিয়ে প্রশ্ন করলেও সচরাচর খবর বেরোত না। শুধু ব্যাখ্যা দিতেন। দলের অবস্থানের পক্ষে ব্যাখ্যা ও প্রেক্ষাপট বিশ্লেষণ করতেন মাত্র। সেই তিনি মুকুল রায় এখন যেন মুখ খুললেই ‘খবর’। সে খবরে কতটা সত্য, কতটা হেঁয়ালি, কতটা সঙ্গত তা ঠাওর করতে অবশ্য জেরবার হতে হবে।

এই যেমন শুক্রবার বিধানসভায় এসেছিলেন মুকুল রায়। তাঁকে প্রশ্ন করা হয়, কৃষ্ণনগরে উপ নির্বাচন হলে আপনি কি জিতবেন? জবাবে মুকুলবাবু বলেন, হ্যাঁ বিপুল ব্যবধানে জিতব। তাঁকে ফের প্রশ্ন করা হয়, বিজেপির প্রার্থী হয়ে জিতবেন, নাকি তৃণমূলের? মুকুলবাবু বলেন, বিজেপির প্রার্থী হয়ে দাঁড়ালে জিতব। তৃণমূলের প্রার্থী হয়ে দাঁড়ালে নয়।

এ কথা শুনে কিছুটা বিভ্রান্ত হওয়ারই কথা। কারণ, ভোটের পর বিজেপি ছেড়ে তৃণমূলে এসেছেন মুকুল। তাই স্বাভাবিক প্রশ্ন ওঠে, আপনার রাজনৈতিক অবস্থান এখন কী? জবাবে মুকুলবাবু বলেন, ‘আমি পুরোপুরি তৃণমূলে রয়েছি’। কিন্তু এই যে কখনও বিজেপি, কখনও তৃণমূল বলেছেন! এবার হেসে ফেলেন মুকুলবাবু। বলেন, আমাকে বিজেপির মতো প্রশ্ন করলে সেরকম উত্তর দেব, আবার তৃণমূলের ব্যাপারে প্রশ্ন করলে তেমন উত্তর পাওয়া যাবে।

এদিন ত্রিপুরা প্রসঙ্গেও তাঁর মতামত জানান মুকুল রায়। তিনি বলেন, ত্রিপুরায় তৃণমূলের উপর যে হামলা হচ্ছে তা ঠিক নয়। তবে হ্যাঁ তৃণমূল ত্রিপুরায় আগের থেকে ভাল করবে। মুকুলবাবুর এ হেন জবাব কিছুটা বিভ্রান্তি তৈরি করছে বইকি। রাজনৈতিক মহলে অনেকে সন্দিহান তবে কি তিনি স্রেফ হেঁয়ালি করছেন। কারণ, বিধানসভায় তিনি পিএসি চেয়ারম্যান হওয়ার পর সে বিষয়ে মামলা করেছে বিজেপি। তা ছাড়া তিন দল বদল করায়, দলত্যাগ বিরোধী আইনে তাঁর বিধায়ক পদ খারিজেরও দাবি জানিয়েছে গেরুয়া শিবির।

অনেকের মতে, হতেই পারে সেই কারণে জেনেবুঝে ধোঁয়াশা রাখছেন তিনি। যদিও মুকুলবাবুর ঘনিষ্ঠদের অনেকের মতে, তাঁর শরীর ইদানীং ভাল নেই। স্ত্রীর মৃত্যুর পর কিছুটা হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। সেই কারণে, কখনও সখনও অসংলগ্ন কথা বেরিয়ে আসছে।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button