জাতীয়

কেন্দ্রের চোখে এবার ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারতে’র স্বপ্ন! জল্পনা উসকে দিলেন রাজনাথ সিং

Rajnath Singh : কেন্দ্রের চোখে এবার ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারতে’র স্বপ্ন! জল্পনা উসকে দিলেন রাজনাথ সিং - West Bengal News 24

স্বাধীনতার ৭৫ বছরের প্রাক্কালে ১০০ বছর পূর্তির লক্ষ্যচিত্র এঁকে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারতের স্বপ্ন’ প্রতিটি ভারতবাসীর চোখে এঁকে দিলেন প্রতিরক্ষামন্ত্রী।

প্রায় ২ বছর আগে সংসদে দাঁড়িয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) বলেছিলেন, ‘ভারতের অবিচ্ছেদ্য অংশ হল আকসাই চিন এবং পাক অধিকৃত কাশ্মীর’। অখন্ড ভারতের এই স্বপ্ন পূরণের লক্ষ্যে অবিচল রয়েছে কেন্দ্র সরকার। তবে এরই মধ্যে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-র কিছু মন্তব্য, সেই জল্পনাকেই উস্কে দিয়েছে।

ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ভারতীয় সেনার একটি দল পর্বতারোহণে গিয়েছে শুক্রবার। সেই অনুষ্ঠানের উদ্বোধনে উপস্থিত ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত এবং পতাকা তুলে শুভ সূচনা করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

প্রতিরক্ষামন্ত্রকের এক অনুষ্ঠানে দাঁড়িয়ে শুক্রবার সেনাদের প্রশংসা করে রাজনাথ সিং বলেন, ‘স্বাধীনতার পর থেকে আমাদের দেশের উপর অনেকবার আক্রমণ করেছে শত্রুপক্ষ। ভারত বরাবর শান্তিপ্রিয় হলেও, কিছু সংকটের পরিস্থিতির জন্য সর্বদা প্রস্তুত রাখতে হয় সেনাবাহিনীকে। আর এই সেনাবাহিনী এবং বাকি এজেন্সিগুলির জন্যই দেশকে এখনও নানা বিপদের থেকে রক্ষা করা গেছে’।

তিনি আরও বলেন, ‘রবিবার ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ”আজাদি কা অমৃত মহোৎসব” শুরু হচ্ছে। ভারতীয় উপকূল রক্ষী বাহিনী, দেশের ১০০টি দ্বীপে জাতীয় পতাকা উত্তোলন করবে। দেশের মধ্যে জাতীয় ঐক্য এবং চেতনা গড়ে তোলার জন্য, প্রতিরক্ষামন্ত্রকের পক্ষ থেকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আমাদের ”এক ভারত, শ্রেষ্ঠ ভারত” তৈরির ভাবনায় এখন থেকেই আমাদের এগিয়ে যেতে হবে। ২০৪৭ সালে স্বাধীনতার ১০০ বছর পূর্ণ করবে আমাদের দেশ’।

সূত্র: বাংলা হান্ট

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button