বর্ধমান

মাটির নীচেই লুকিয়ে রেখেছিল, উদ্ধার অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, জেরার মুখে অস্ত্রের সন্ধান দিল কারবারি

মাটির নীচেই লুকিয়ে রেখেছিল, উদ্ধার অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, জেরার মুখে অস্ত্রের সন্ধান দিল কারবারি - West Bengal News 24

মাটির নীচে চাপা থাকত অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। সেই অস্ত্র ব্যবহার করে সেনা বাহিনী কিংবা উচ্চপদস্থ পুলিশি আধিকারিকরা। আর সেই অস্ত্র কিনা মাওবাদীদের কাছে বিক্রি করত বা সাপ্লাই যেত? চিন্তা বাড়িয়ে আসানসোলের পাণ্ডবেশ্বরে মিলেছে প্রচুর অস্ত্র। গত ১ অগস্ট পাণ্ডবেশ্বর থানার পুলিশ আগ্নেয়াস্ত্র সহ সুনীল পাসওয়ান নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করে। তারপরেই তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের সময় উঠে আসে বহু তথ্য। গোটা আসানসোল জুড়ে ছড়িয়ে রয়েছে অত্যাধুনিক অস্ত্রের কারবার।

তারপরেই একাধিক সূত্র মারফত খবর পেয়ে শিবু পাসওয়ান নামে এক অস্ত্র পাচারকারির সন্ধান পায়। সূত্র মারফত খবর পেয়ে, বৃহস্পতিবার পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বরের রামনগর তিন নম্বর কোলিয়ারি এলাকাট যায় পুলিশ। সেখানেই একটি মন্দিরের কাছ থেকে পুলিশ শিবু পাসোয়ানকে গ্রেফতার করে।

আরো পড়ুন : নজর স্বাস্থ্যে, সপ্তাহে একদিন করে SSKM-এ বৈঠক করবেন মমতা

আর তখনই শিবুর কাছ থেকে একটি নাইন এমএম ইমপ্রোভাইজ কারবাইন ও একটি ম্যাগাজিন, একটি নাইন এমএম পিস্তল, দুটি ম্যাগাজিন ও দুই রাউন্ড কার্তুজ এবং একটি রাইফেল উদ্ধার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে এইধরনের অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র সচারচর ব্যবহার করতে দেখা যায় না কাউকে।

আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসি অভিষেক গুপ্তা জানিয়েছেন, ‘জেরার মুখে শিবু আগ্নেয়াস্ত্রগুলির সন্ধান দেয়। মাটির তলায় চাপা দিয়ে রেখেছিল এই আগ্নেয়াস্ত্রগুলি। আসানসোল দুর্গাপুর এলাকায় এই ধরনের অস্ত্র যথেষ্ট চিন্তার কারণ। এই আগ্নেয়াস্ত্র লুঠ করে ব্যাবহার করত মাওবাদীরা। সুনীল পাশওয়ানের কাছেও একটি কারবাইন ছিল। আর শিবুর কাছেও কারবাইন পাওয়া গিয়েছে।’

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button