রাজ্য

আরও ৭ দিন কলেজে ভর্তির আবেদনে বাড়ল সময়সীমা

আরও ৭ দিন কলেজে ভর্তির আবেদনে বাড়ল সময়সীমা - West Bengal News 24

কলেজে ভর্তির আবেদন জমা দেওয়ার মেয়াদ আরও বাড়ল। ২৭ অগস্ট অবধি স্নাতকে প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদনপত্র জমা দিনে পারবেন ছাত্রছাত্রীরা। উপাচার্যদের এমনটাই জানিয়েছে উচ্চশিক্ষা দফতর। কলেজে ভর্তির জন্য এবার প্রচুর আবেদন জমা পড়ছে। আজ ছিল আবেদন জমা দেওয়ার শেষ দিন যা আরও এক সপ্তাহ বাড়ানো হল।

করোনার কারণে এ বছর উচ্চমাধ্যমিক, সিবিএসসি, আইএসসি পরীক্ষা বাতিল হয়েছে। বিশেষ মূল্যায়নের ভিত্তিতে মার্কশিট তৈরি করা হয়েছে। এই নম্বরের ভিত্তিতেই কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারবেন ছাত্রছাত্রীরা। গত ২ অগস্ট থেকে স্নাতকে ভর্তির আবেদনের জন্য অনলাইন পোর্টাল খুলে দেওয়া হয়েছিল। তাতে দেদাড় আবেদনপত্র জমা পড়েছে।

আরো পড়ুন : প্রেমিকের সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় বেধড়ক মার! অপমানে আত্মঘাতী প্রৌঢ়া

আজই ছিল শেষ দিন। উচ্চশিক্ষা দফতর জানিয়েছে, ২৭ অগস্ট পর্যন্ত আবেদন করতে পারবে পড়ুয়ারা। এর পাশাপাশি জানানো হয়েছে, আগামী ৩১ অগস্টের মধ্যে মেধা তালিকা প্রকাশ করতে হবে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে শেষ করতে হবে ভর্তি প্রক্রিয়া। আগামী ১ অক্টোবর থেকে ক্লাস শুরু হবে।

কীভাবে হবে স্নাতক স্তরে পড়ুয়াদের ভর্তি? সূত্রের খবর, বোর্ডের পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই ভর্তি নেওয়ার পক্ষে সওয়াল করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তবে প্রেসিডেন্সির মতো কিছু বিশ্ববিদ্যালয় পরীক্ষা নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে। এছাড়া পড়ুয়াদের অনলাইনে ভর্তির সময় কোনও অ্যাপলিকেশন ফি না নেওয়ার অনুরোধ করেছেন শিক্ষামন্ত্রী।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button