নদীয়া

স্বজাতীয় ভক্ষণ! কালাচ সাপ উদ্ধারের সময় মুখ দিয়ে বেরিয়ে আসলো অপর একটি কালাচ!

মলয় দে

স্বজাতীয় ভক্ষণ! কালাচ সাপ উদ্ধারের সময় মুখ দিয়ে বেরিয়ে আসলো অপর একটি কালাচ! - West Bengal News 24

জনবহুল এলাকা থেকে উদ্ধার বিষধর কালাচ সাপ এলাকায় ব্যাপক আতঙ্ক। বিষধর কালাচ সাপ উদ্ধার কার্যের সময় ঘটলো বিরল ঘটনা, যা আগে কখনো সচরাচর দেখা যায়নি। বিষধর কালাচ সাপের মুখ দিয়ে বেরিয়ে এলো আরেকটি বিষধর কালাচ সাপ, যা দেখে এলাকার সাধারণ মানুষের চক্ষু চড়কগাছ।

এমনই চাঞ্চল্যকর ঘটনার সাক্ষী থাকলো শান্তিপুর দু নম্বর ওয়ার্ডের বাইগাছি পাড়া। সোমবার রাত্রি দশটা নাগাদ ওই এলাকায় একটি অত্যন্ত বিষধর কালাচ সাপ ঘোরাফেরা করতে দেখে বেশকিছু স্থানীয় লোকজন এরপর আতঙ্ক সৃষ্টি হয় এলাকায়।

যদিও বনদপ্তরের কোনরকম ফোন নাম্বার না থাকায় অবশেষে এলাকার লোকজন ফোন করে স্থানীয় বন্যপ্রাণী উদ্ধারকারী অনুপ সাহা কে। ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী অনুপম সাহা, যথারীতি একটি নাদার নিচে ওই বিষধর কালাচ সাপটি আশ্রয় নিয়েছিল। অনুপম সাহা নাদাটি উল্টাতেই ঘটলো বিরল ঘটনা। বিষধর কালাচ সাপটিকে উদ্ধার কার্যের সময় দেখা গেল ওই বিষধর কালাচ সাপের মুখ দিয়ে আরো একটি বিষধর কালাচ সাপ উগরে দেয়।

আরও পড়ুন : ঝাড়গ্রাম রাজ কলেজে বসল পরিবেশ পর্যবেক্ষণ ডিসপ্লে বোর্ড

এ বিষয়ে অনুপম সাহা জানান, সচরাচর এই ধরনের বিরল ঘটনা কখনো নজরে পড়েনি। তবে স্বজাতীয় ভক্ষণ করে থাকে যে সমস্ত প্রাণী তার মধ্যে কালাচও পড়ে। পাশাপাশি এলাকার লোকজনের চোখের সামনেই এই বিরল ঘটনা ঘটার পরে,ওই দুটি বিষধর কালাচ সাপ বেশ খানিকটা সময়ের চেষ্টাই উদ্ধার করে বস্তাবন্দি করে অনুপম সাহা।

বিষধর কালাচ সাপ দুটোকে উদ্ধার করার পরে বনদপ্তর এর হাতে তুলে দেবে বলে জানান উদ্ধারকারী । যদিও বিগত দিনে শান্তিপুরের বিভিন্ন এলাকায় এই অত্যন্ত বিষধর কালাচ সাপের কামড়ে একাধিক ব্যক্তি সহ শিশুর মৃত্যু হয়েছে যার কারণে এমনিতেই আতঙ্কে গোটা শান্তিপুর বাসী।

এদিন আবারো অত্যন্ত বিষধর কালাচ সাপের বিরল ঘটনায় আতঙ্কের দানা বেঁধেছে অনেকেরই।

আরও পড়ুন ::

Back to top button