পশ্চিম মেদিনীপুর

আধারের সঙ্গে রেশন কার্ডের লিঙ্ক করার নামে গ্রামবাসীর সঙ্গে আর্থিক প্রতারণা, ধৃত যুবক(ভিডিও)

আধার কার্ডের (AADHAR Card) সঙ্গে রেশন কার্ড (Ration Card) লিঙ্ক করিয়ে দেওয়ার নামে গ্রামের মানুষকে ভুল বুঝিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। অভিযুক্ত যুবককে হাতেনাতে ধরেও ফেলে গাছে বেঁধে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেন গ্রামবাসীরা। চন্দ্রকোনার তাতারপুরে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে।

অভিযোগ, ধৃত চিন্ময় সানকি নামের ওই যুবক বেশ কিছুদিন ধরে গ্রামে গ্রামে ঘুরে গ্রামবাসীদের বোঝাতে শুরু করেন আধারের সঙ্গে রেশন কার্ডের লিঙ্ক করিয়ে দেবেন। সেইমতো অনেকেই ওই যুবকের কাছে গিয়ে আধারের সঙ্গে রেশন কার্ডের (Ration Card) লিঙ্ক করান। তারপরেই সব শেষ! অ্যাকাউন্টের সমস্ত টাকা নিমেষে হাওয়া!

আরো পড়ুন : জীবন থাকতে বাংলার অঙ্গচ্ছেদ হতে দেব না : পার্থ চট্টোপাধ্যায়

গ্রামবাসীদের অধিকাংশই এই সমস্যার সম্মুখীন হওয়ায় ওই যুবককে পাকড়াও করেন। রবিবার, অভিযুক্তকে পাকড়াও করে গাছের সঙ্গে বেঁধে গণপিটুনি দেন গ্রামবাসীরা। কিছুজন সেই ঘটনার ভিডিয়ো করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই ভাইরাল হয়ে যায় সেটি। অভিযোগ, ওই যুবক লিঙ্ক করানোর নামে অ্যাকাউন্টের টাকা হাতিয়ে নিয়েছেন। ঘটনায়, চন্দ্রকোনা থানায় অভিযোগ করেন গ্রামবাসীরা। পুলিশ এসে ওই যুবককে গ্রেফতার করে।

পুলিশ জানিয়েছে, ওই যুবক ঘাটালের বালিপোতার বাসিন্দা। তবে ধৃতের সঙ্গে আর কে কে যুক্ত তা স্পষ্ট নয়। এর পেছনে সক্রিয় কোনও বড় চক্র কাজ করছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, গ্রামবাসীদেরও এইভাবে আইন হাতে তুলে নেওয়ায় সতর্ক করেছে প্রশাসন।

বারবারই যেখানে বলা হচ্ছে, গ্রামবাসীদের আইন নিজহাতে না তুলে নিতে সেখানে কী করে এইভাবে ‘নীতিপুলিশি’ চলছে তা নিয়ে প্রশ্ন তুলছে সংশ্লিষ্ট মহল। ঘটনায়, চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের বিডিও রথীন্দ্রনাথ অধিকারী জানিয়েছেন, গোটা ঘটনায় কে বা কারা জড়িয়ে তা খতিয়ে দেখা হচ্ছে। দোষীোকে উপযুক্ত শাস্তি দেওয়া হবে।

দেখুন ভিডিয়ো:

সূত্র : টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button