জাতীয়

তৃতীয় ঢেউ কি এসে গেল?‌ একলাফে প্রায় ৪৮ শতাংশ বাড়ল সংক্রমণ, মৃত্যুও প্রায় দ্বিগুণ!‌

India Corona Update : তৃতীয় ঢেউ কি এসে গেল?‌ একলাফে প্রায় ৪৮ শতাংশ বাড়ল সংক্রমণ, মৃত্যুও প্রায় দ্বিগুণ!‌ - West Bengal News 24

তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেই মঙ্গলবারের থেকে একলাফে অনেকটা বাড়ল সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত ৩৭,৫৯৩ জন। যা প্রায় আগের দিনের তুলনায় ৪৭.‌৬ শতাংশ বেশি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪ হাজার ১৬৯ জন। সুস্থতার থেকে আক্রান্তের সংখ্যা বেশি। যার ফলে এদিন ২ হাজারের বেশি বাড়ল অ্যাক্টিভ কেসের সংখ্যা। এদিনের বুলেটিন অনুযায়ী দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৩ লক্ষ ২২ হাজার ৩২৭।

দৈনিক আক্রান্তের সঙ্গে একলাফে বাড়ল মৃত্যুও। এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনার কবলে পড়ে মারা গিয়েছেন ৬৪৮ জন। যেই সংখ্যাটা মঙ্গলবার ছিল ৩৫৪। এই নিয়ে দেশে করোনার কবলে পড়ে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩৫ হাজার ৭৫৮ জনের। যা নিয়ে উদ্বেগ বাড়ছে।

আরো পড়ুন : বেশ কিছু শর্তে জামিন পেলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে

রাজ্যওয়ারি হিসাবে সংক্রমণের নিরিখে প্রথমে কেরল। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ২৯৬ জন। এখানে মৃত্যু হয়েছে ১৭৩ জনের। তবে একদিনে মৃত্যুতে এক নম্বরে মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮৮ জনের।‌

সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩৫৫ জন। এরপরে রয়েছে তামিলনাড়ু, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ। এদিকে বঙ্গে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬১৯। রাজ্যে মৃত্যু হয়েছে ১২ জনের। ইতিমধ্যেই সমস্ত জেলাশাসকদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে নবান্ন।

আরও পড়ুন : ‘দেশের ৭০ বছরের পুঁজি বিক্রি করছে মোদী সরকার’, তোপ রাহুল গান্ধীর

তবে আশার কথা শুনিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখ্য বিজ্ঞানী সৌম্য স্বামীনাথন। তিনি জানিয়েছেন, ভারতে কোভিড এন্ডেমিক পর্যায়ে প্রবেশ করছে যেখানে কম বা মাঝারি স্তরের সংক্রমণ চলছে। এন্ডেমিক পর্যায় হল যখন মানুষ ওই ভাইরাসের সঙ্গে বসবাস করতে শেখে। এই পর্যায়কে অতিমারির শেষের শুরুও বলা যেতে পারে।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button