জাতীয়

দেশের কোভিড গ্রাফ ফের ঊর্ধ্বমুখী, দৈনিক সংক্রমণ ৪৬ হাজারেরও বেশি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (COVID-19) আক্রান্ত হলেন ৪৬ হাজার ১৬৪ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৬০৭ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪ হাজার ১৫৯ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Health Ministry) জানিয়েছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ২৫ লাখ ৫৮ হাজার ৫৩০।

তার মধ্যে সুস্থ হয়েছেন ৩ কোটি ১৭ লাখ ৮৮ হাজার ৪৪০ জন। বর্তমানে চিকিত্‍সা চলছে ৩ লাখ ৩৩ হাজার ৭২৫ জনের। দেশে করোনায় মোট প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৩৬ হাজার ৩৬৫ জন। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ৬০ কোটি ৩৮ লাখ ৪৬ হাজার ৪৭৫ ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে।

আরো পড়ুন : করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কা শুরু! কেরলে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩১,৪৪৫

এদিকে, ২৪ ঘণ্টায় এক লাফে ৩১ শতাংশ সংক্রমণ বৃদ্ধি হয়েছে কেরলে। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে ৩১ হাজার ৪৪৫ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২১৫ জনের। রাজ্য সরকারের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, এরনাকুলাম জেলায় গত ২৪ ঘণ্টায় ৪ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। ২১ অগাস্ট ‘ওনাম’ উত্‍সব ছিল কেরলে। তাই আগামী কয়েকদিন সংক্রমণ আরও বাড়বে বলে আশঙ্কা প্রশাসনের।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়ে ১১ হাজার ১৭৪ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১৬ হাজার ৫৫৫ জন। এ নিয়ে বিশ্বে করোনার মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২১ কোটি ৪৬ লাখ ৯৯ হাজার ২৬০ জন। মোট মৃত্যুর সংখ্যা ৪৪ লাখ ৭৫ হাজার ৪২১ জন।

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button