রাজ্য

কলকাতায় সুদীপ রায় বর্মন সহ ৩ BJP বিধায়ক, বাড়ছে ফুল বদলের জল্পনা

কলকাতায় সুদীপ রায় বর্মন সহ ৩ BJP বিধায়ক, বাড়ছে ফুল বদলের জল্পনা - West Bengal News 24

তৃতীয়বার বিরাট জয় নিয়ে বাংলায় ফের ক্ষমতায় এসেছে তৃণমূল। এই জয় অক্সিজেন দিচ্ছে ঘাসফুল শিবিরকে‌। ২০২৪-এর লোকসভাকে সামনে রেখে এবার তৃণমূলের লক্ষ্য দেশজুড়ে তাদের আধিপত্য কায়েম করা। আর তার আগে যে রাজ্যগুলিতে ভোট রয়েছে তার মধ্যে একটি ত্রিপুরা। আর সেই ত্রিপুরাতে সংগঠন বাড়াচ্ছে তৃণমূল। মাসখানেক ধরে সেখানে নানা কর্মসূচি নিয়েছে তারা।

ঝামেলাও হয়েছে সেখানে বিপ্লব দেবের সরকারের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে। আর সেই ত্রিপুরাতেই নাকি সংখ্যাগরিষ্ঠতা হারাতে চলেছে বিপ্লব দেবের নেতৃত্বাধীন বিজেপি সরকার। এমনই খবর প্রকাশিত হয়েছে তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলায়। সেখানে দাবি, একাধিক বিজেপি নেতা তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছেন। আর সেই জল্পনা আরও বেড়ে গেল যখন বেশ কয়েকজন বিজেপি বিধায়ক কলকাতায় আসছেন।

আরো পড়ুন : বড় খবর! চিকিৎসক-‌নার্সদের বিনা পয়সায় জমি দেওয়ার কথা ঘোষণা করলেন মমতা

সূত্রের খবর, শুক্রবার তৃণমূলের শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করতে আসছেন ত্রিপুরার বিজেপির বিধায়করা। কতজন আসছেন তা এখনও স্পষ্ট নয়। তবে দলবদলের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। তৃণমূলের দাবি, বিজেপির সংখ্যাগরিষ্ঠতা হারানো এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা।

জাগো বাংলায় লেখা হয়েছে, বিজেপির প্রচুর নেতা-মন্ত্রী তৃণমূলে আসার জন্য পা বাড়িয়ে রয়েছেন। আর শেষ ৭২ ঘণ্টায় যে কজন বিজেপি বিধায়ক যোগাযোগ করেছেন তাতে বিপ্লব দেবের সরকার সংখ্যাগরিষ্ঠতা হারানোর দিকেই যাচ্ছে। সেই সঙ্গে তৃণমূলের দাবি, দলবদল করিয়ে তৃণমূল সরকার গঠন করতে চায় না। বরং নির্বাচনে জিতে তৃণমূল ত্রিপুরায় মানুষের সরকার গড়তে চায়।

আরও পড়ুন : সুখবর ! ছাত্রছাত্রীদের সমস্ত ফি মকুব করল কলকাতা বিশ্ববিদ্যালয়

তৃণমূলে আসার জন্য পাঁচবারের বিধায়ক তথা প্রাক্তন অধ্যক্ষ জিতেন সরকার পা বাড়িয়ে রয়েছেন বলে সূত্রের খবর। ত্রিপুরা বিজেপির সহ-সভাপতি অশোক দেরবর্মার সঙ্গেও সাক্ষাত্‍ হয়েছে তৃণমূলের রাজ্যসভার সদস্য শান্তনু সেনের। কংগ্রেসের সুবল ভৌমিকও তৃণমূলে নাম লিখিয়েছেন। তবে কারা আসেন, কী কথাবার্তা হয় নেতৃত্বের সঙ্গে তা নজরে রয়েছে রাজনৈতিক মহলের।

বাংলায় বিধানসভা ভোটের আগে যেভাবে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক পড়েছিল ঠিক সেইভাবেই ত্রিপুরায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানে ভিড় হয় কিনা এখন সেটাই দেখার। যদিও বিজেপির কটাক্ষ, ত্রিপুরায় তৃণমূল মাইনাস থেকে শূন্যের দিকে এগোচ্ছে।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button