রাজ্য

১ সেপ্টেম্বর থেকে নয়, ১৫ সেপ্টেম্বর থেকে দুয়ারে রেশন

১ সেপ্টেম্বর থেকে নয়, ১৫ সেপ্টেম্বর থেকে দুয়ারে রেশন - West Bengal News 24

নেই পর্যাপ্ত পরিকাঠামো। আর পরিকাঠামোর অভাব থাকায় নির্ধারিত দিনে শুরু করা যাচ্ছে না দুয়ারে রেশন প্রকল্পের ট্রায়াল। ১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল দুয়ারে রেশন প্রকল্পের ট্রায়াল। এ কথা খাদ্য দপ্তরকে জানিয়ে দিল রেশন ডিলাররা। রেশন ডিলারদের সংগঠনের পক্ষ থেকে জানানো হচ্ছে ১৫ সেপ্টেম্বর থেকে শুরু করা হবে দুয়ারে রেশন প্রকল্পের ট্রায়ালের কাজ। রাজ্যের সব জেলায় ৫ থেকে ১৫ শতাংশ রেশন এবার থেকে গ্রাহকদের দুয়ারে পৌঁছে দেবেন রেশন ডিলাররা।

ই পস (E-POS) মেশিন নিয়ে ডিলাররা বাড়িতে বাড়িতে গিয়ে গ্রাহকদের রেশন পৌঁছে দিয়ে আসবেন। আপাতত ১৫ সেপ্টেম্বর থেকে ট্রায়াল চলবে দুয়ারে রেশন প্রকল্পের। এ প্রকল্পকে ঘিরে গ্রাহকদের সাড়া কেমন মেলে, তার উপর নির্ভর করে পরবর্তী বিষয়ে পদক্ষেপ করবে সরকার।

আরো পড়ুন : সামনেই আসছে পুজো, অর্ডার নেই বড় বাজেটের প্রতিমার!‌ কৃষ্ণনগর ঘূর্ণির মৃত্‍শিল্পীদের বাড়ছে দুশ্চিন্তা

প্রসঙ্গত, গ্রাহকদের বাড়ি বাড়ি রেশন পৌঁছানোর জন্য ডিলারদের গাড়ি কিনতে এক লক্ষ টাকা ভর্তকি দেওয়ার কথা জানিয়েছিল রাজ্য সরকার। কিন্তু এই প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন রেশন ডিলাররা। রেশন ডিলারদের কথায়, সরকারি ভর্তুকি পেলেও ডিলারদের নিজের থেকে বাকি টাকা ব্যয় করে গাড়ি কেনা সম্ভব নয়।

অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেন, ‘‌মুখ্যমন্ত্রীর ইচ্ছামতো আমরা ভাইফোঁটার দিন থেকেই কাজ শুরু করব। তার জন্য দরকারে টোটোয় রেশনের সামগ্রী চড়িয়ে নিয়ে যাব আমরা।’‌

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button