বলিউড

নিজের যে অভিনয় দেখে ভয়ে আঁতকে উঠেছিলেন শাহরুখ!

ছোটপর্দায় আত্মপ্রকাশের সময় থেকেই নিজের অভিনয়ের মাধ্যমে দর্শকদের নজর কেড়েছিলেন তিনি। স্রেফ দক্ষ অভিনয় এবং গালে টোল ফেলা হাসিকে ‘সম্বল’ করে এরপর পা রেখেছিলেন বড়পর্দায়। বাকিটুকু তো ইতিহাস।

পর্দায় শাহরুখের অভিনয় নিয়ে বিভিন্ন সময় বাঁকা কথা উঠলেও তারকার ঝুলিতে ফিল্মি অ্যাওয়ার্ড, বক্স অফিস সুপারহিট তকমা আঁটা ছবি ঢোকার ক্ষেত্রে তেমন অসুবিধের সৃষ্টি হয়নি কোনোদিনও। নিন্দুক থেকে শুরু ছবি সমালোচকরাও একেকসময় ‘বাদশাহ’র অভিনয়ের অকুণ্ঠ তারিফ করতে কার্পণ্য বোধ করেনি।

তবে জানেন কি, একবার বড়পর্দায় নিজের অভিনয় দেখে নিজেই আঁতকে উঠেছিলেন শাহরুখ? ‘বাদশাহ’-র মতে, এতটাই ‘জঘন্য’ ছিল তাঁর সেই ছবিতে অভিনয়।

আরও পড়ুন : নোরা ফাতেহির সুপারহিট ‘ও সাকি’ গানে দুর্দান্ত নেচে ভাইরাল তিন যুবতি, দেখুন সেই ভিডিও

ছবির নাম ‘দিওয়ানা’(Diwana)। ১৯৯২ সালে বড়পর্দায় এই ছবির মাধ্যমেই বলিপাড়ায় পা রাখেন শাহরুখ খান (Shah Rukh Khan)। এই তারকার মতে, পরবর্তী সময়ে ওই ছবিতে তাঁর অভিনয় দেখে রীতিমতো আঁতকে উঠেছিলেন তিনি। এতটাই খারাপ ছিল তাঁর পারফরমেন্স! অভিনেতার কথায়, ‘নিজেকে বড্ড বাড়াবাড়ি রকমের নাটুকে লাগে ওই ছবিতে। ওভার অ্যাক্টিং করলে যা হয় আর কী!’

ফিল্মফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে ‘কিং খান’ অকপটে বলেছিলেন, ‘আমি খুব খুশি যে, সে সময় ছবিটি ভালোই চলেছিল বক্স অফিসে। কিন্তু বিশ্বাস করুন, তার পিছনে অন্তত আমার কোনও অবদান নেই। এখন দেখলে বুঝি, কী অসম্ভব খারাপ অভিনয় করেছিলাম আমি ওই ছবিতে। অবশ্য ওই খারাপ পারফরমেন্সের দায় পুরোপুরি আমার নিজেরই।

আসলে, তখন আমাকে বুঝিয়ে দেয়ার মতো কেউ ছিল না। অভিজ্ঞতাও ছিল না বড়পর্দার। এমনকি হাতে চিত্রনাট্যও ছিল না। সবমিলিয়ে ওই হাল হয়েছিল। তা সত্ত্বেও ভেবে পরে অবাক হতাম, কেন আমাকে দর্শক গ্রহণ করল? এখন বুঝি, সেইসময় নতুন মুখ তেমন ছিল না বলিপাড়ায়। তাই সে যাত্রায় উৎরে গেছিলাম’।

আরও পড়ুন : “দেশের মাটি” সিরিয়ালের “এসপি” রিয়েল লাইফেও একজন বড় মাপের পুলিশ অফিসার! গোটা বাংলায় তার দাপট

শাহরুখ খান আরও জানিয়েছিলেন, ‘দিওয়ানা’ হিট হওয়ার পিছনে বাকি অভিনেতা, অভিনেত্রীদের দারুণ অভিনয় থাকেলেও ছবির সুর এবং গান দারুণ গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। তার জন্য সুরকার জুটি নাদিম-শ্রাবণ-এর প্রতি আজও তিনি কৃতজ্ঞ।

আরও পড়ুন ::

Back to top button