জাতীয়

করোনার মধ্যেই ডেঙ্গির প্রকোপ উত্তরপ্রদেশে! ১২ দিনে মৃত ৪৪, তদন্তের নির্দেশ যোগী আদিত্যনাথের

দেশজুড়ে ত্রাসের অন্যনাম করোনার তৃতীয় ঢেউ। এর মধ্যেই করোনার দোসর ডেঙ্গুর মতো জ্বরে মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে উত্তরপ্রদেশে। পরিসংখ্যান বলছে, গত ১২ দিনে ফিরোজাবাদে এই অজানা রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪৪ জন। আতঙ্কের বিষয়, মোট মৃতের মধ্যে শিশুদের সংখ্যা সবচেয়ে বেশি। পরিসংখ্যান পেয়েই তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ফিরোজাবাদের বিজেপি বিধায়ক মণীশ আসিজা ৩১ আগস্ট বিশেষ নজর দিয়েছেন বিষয়টিতে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ডেঙ্গু আক্রান্ত হয়েই জ্বর আসছে রোগীদের। তবে আদৌ ডেঙ্গু কি না, তা এখনও পর্যন্ত স্পষ্ট করে জানাননি চিকিত্‍সকেরা। তদন্তের কারণে এবং আচমকা এমন ভয়াবহ পরিস্থিতির কারণে ২৫টি শিবির তৈরি করা হয়েছে সেখানে। মণীশ আসিজা এ প্রসঙ্গে বলেন, ‘জ্বরে আক্রান্ত হয়ে সোমবার তিনজন মারা গিয়েছেন। মঙ্গলবার প্রাণ হারান দু’জন। ফলে মোট মৃতের সংখ্যা বর্তমানে পৌঁছল ৪৪-এ।’

আরো পড়ুন : মধ্যবিত্তের পকেটে ছ্যাঁকা, আরও ২৫ টাকা বেড়ে কলকাতায় রান্নার গ্যাস ৯১১

রাজ্যের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন যোগী আদিত্যনাথ। তিনি আরও জানান, লখনউয়ের কিং জর্জস মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের একটি বিশেষ দলকে এই রোগের পরীক্ষা করতে দায়িত্ব দেওয়া হয়েছে। উদ্বিগ্ন হয়েই মুখ্যমন্ত্রী জানান, মোট মৃতের মধ্যে ৩২ টি শিশু এবং ৭ জন প্রাপ্ত বয়স্ক মারা গিয়েছেন। ডেঙ্গুর মতো এই জ্বরের খবর প্রথম পাওয়া গিয়েছিল গত ১৮ আগস্ট। কয়েকদিন আগেই মথুরার একটি গ্রামে এমন অজানা জ্বরে ৬ জনের প্রাণ হারানোর খবর সামনে এসেছে।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button