উঃ ২৪ পরগনা

টাকার বিনিময়ে বাংলাদেশিদের দেওয়া হত এদেশের ভুয়ো নাগরিকত্বের নথি! লেক টাউনে বড় চক্র ফাঁস

টাকার বিনিময়ে বাংলাদেশিদের দেওয়া হত এদেশের ভুয়ো নাগরিকত্বের নথি! লেক টাউনে বড় চক্র ফাঁস - West Bengal News 24

বাংলাদেশ থেকে আসা নাগরিকদের এদেশের ভুয়ো নাগরিকত্ব দেওয়া হতো মোটা টাকার বিনিময়ে। অর্থাত্‍, ভোটার কার্ড, আধার কার্ড বা প্য়ান কার্ড করে দিত ওই চক্র। অবশেষে পুলিশের জালে ওই চক্রের মূল পাণ্ডা শেখ গোলাম মোর্তাজা। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাঁকে হাতেনাতে ধরল লেকটাউন থানার পুলিশ। তাঁর বাড়ি উত্তর ২৪ পরগনার আমডাঙায়।

দীর্ঘদিন ধরেই এই ধরণের চক্র সক্রিয় বলে পুলিশের কাছে খবর ছিল। অবশেষে গত জুন মাসে এক বেআইনি অনুপ্রবেশকারী বাংলাদেশী নাগরিককে ধরে লেকটাউন থানার পুলিশ। তাঁর কাছে পাওয়া যায় কয়েকটি ভুয়ো সরকারি পরিচয়পত্র। যা কিনা ভারতের নাগরিকত্বের প্রমান হিসেবে দেখিয়েছিলেন ওই বাংলাদেশী। তাঁকে জেরা করেই উঠে আসে এই প্রতারণা চক্রের হদিশ। এরপরই লেকটাউন থানার পুলিশ তদন্ত চালাচ্ছিল। অবশেষে গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে হানা দেয় পুলিশ।

আরো পড়ুন : কৃষকদের সুবিধার্থে চালানো হোক স্পেশাল ট্রেন, রেলকে চিঠি লকেট চট্টোপাধ্যায়ের

তাঁর কাছ থেকে বেশ কিছু জাল নথিপত্র উদ্ধার করেছে পুলিশ। জানা যাচ্ছে, বাংলাদেশ থেকে বেআইনিভাবে আসা ব্যক্তিদের ভারতের নাগরিকত্ব প্রমানের বিভিন্ন আইডি কার্ড জাল করে মোটা টাকার বিনিময়ে বিক্রি করত শেখ গোলাম মোর্তাজা। তাঁকে শুক্রবার বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। পুলিশ জানিয়েছে, ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে আরও জেরা করে এই চক্রের সকলকে ধরার চেষ্টা হবে। পুলিশের অনুমান, এই চক্রে আরও বড় মাথা জড়িত।

সূত্র: এই মুহুর্তে

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button