পশ্চিম মেদিনীপুর

চিকিত্‍সায় গাফিলতির অভিযোগ, খড়গপুরের এক নার্সিংহোমকে ৩ লক্ষ টাকা জরিমানা স্বাস্থ্য কমিশনের

বারবার নির্দেশ দেওয়া সত্বেও চিকিত্‍সা ক্ষেত্রে রোগীদের নিয়ে ব্যবসা করেই যাচ্ছে নার্সিংহোম গুলি। চিকিত্‍সায় বারবার গাফিলতির অভিযোগ উঠছে একাধিক নার্সিংহোম কিংবা বেসিরকারি হাসপাতাল গুলির বিরুদ্ধে। কিছুদিন আগেই শহর কলকাতায় আমরি ও মেডিকার মত বড় বড় হাসপাতালগুলিকে জরিমানা করা হয়। ভুল চিকিত্‍সার জন্য রোগী মৃত্যু কিংবা শারীরিক অবনতি হয় কিছু রোগীর। যার ভিত্তিতে মামলা হয়, শুনানিতে মোটা অঙ্কের জরিমানা করা হয়।

আরো পড়ুন : কুপিয়ে খুন করা হল মালদার তৃণমূল নেতাকে, এলাকায় উত্তেজনা

এবার শহর ছাড়িয়ে জেলায় রোগীর পরিবারের অভিযোগের ভিত্তিতে বিশেষ ব্যবস্থা করল স্বাস্থ্য কমিশন। চিকিত্‍সায় গাফিলতির অভিযোগে খড়গপুরের নার্সিংহোমকে জরিমানা করা হয়েছে স্বাস্থ্য কমিশনের তরফে। অভিযোগ গত ২৭ জানুয়ারি রোগীর বাঁ হাতের আঙুলে অস্ত্রোপচার হয়। রোগীর ডান হাতে ইঞ্জেকশন দেওয়ার পরই গণ্ডগোল হয়। চিকিত্‍সা বিভ্রাটে রোগীর ডান হাতের কনুই পর্যন্ত বাদ দিতে হয়। এই ঘটনায় ওই নার্সিং হোমের বিরুদ্ধে স্বাস্থ্য কমিশনের অভিযোগ জানায় রোগীর পরিবারের আত্মীয়রা।

যার ভিত্তিতে আজ শুনানিতে খড়গপুরের মাতৃ আশীষ নার্সিংহোমকে ৩ লক্ষ টাকা জরিমানা করেছে স্বাস্থ্য কমিশন। চিকিত্‍সায় গাফিলতির অভিযোগে ৩ লক্ষ টাকা জরিমানা করেছে স্বাস্থ্য কমিশন।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button