জলপাইগুড়ি

গল্পে মশগুল নার্স, এক ব্যক্তিকে দিয়ে ফেললেন কোভিড ভ্যাকসিনের তিনটি ডোজ

গল্পে মশগুল নার্স, এক ব্যক্তিকে দিয়ে ফেললেন কোভিড ভ্যাকসিনের তিনটি ডোজ - West Bengal News 24

একই দিনে একই ব্যক্তিকে পর পর কোভিড টিকার (Covid-19 Vaccine) তিনটি ডোজ দেওয়া হল প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। জলপাইগুড়ির (Jalpaiguri) ডুয়ার্সের ধূমপাড়া স্বাস্থ্যকেন্দ্রের পাশে একটি টিকাকরণ কেন্দ্রে বৃহস্পতিবার ঘটেছে এই ঘটনা। পরপর টিকার তিনটি ডোজ নিয়ে অসুস্থ হয়ে পড়েছেন পরিতোষ রায় নামে ওই ব্যক্তি। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি চিকিত্‍সকদের পর্যবেক্ষণে রয়েছেন।

মালবাজারের নাগরাকাটা ব্লকের উত্তর ধন্ধাশিমলা এলাকার বাসিন্দা পরিতোষ বৃহস্পতিবার মালবাজারের খয়েরকাটা বোর্ড স্কুলের টিকাকরণ কেন্দ্র থেকে টিকা নিতে যান। সেখানেই পরিতোষকে দেওয়া হয় কোভিশিল্ডের তিনটি টিকা। তা নেওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি।

পেশায় মিস্ত্রি পরিতোষকে এর পর স্থানীয় ধূমপাড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে স্থানান্তরিত করা হয় মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে। বর্তমানে সেখানেই তিনি চিকিত্‍সাধীন।

আরো পড়ুন : টেটের ‘প্রশ্ন ভুল’ মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতিকে ৩ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানার নির্দেশ

গোটা ঘটনায় টিকাকরণ কেন্দ্রের কর্মীদের দিকে প্রশ্ন উঠেছে। অভিযোগ, কর্তব্যরত স্বাস্থ্যকর্মীরা ফোনে ব্যস্ত ছিলেন। ফোনে কথা বলতে বলতেই নাকি টিকা দিচ্ছিলেন তাঁরা। আর সেই কারণেই পরিতোষকে তিনবার টিকা দেওয়া হয়। মালবাজার সুপার স্পেশ্যালিটি হাসপাতালের সুপার সুরজিত্‍ সেন বলেছেন, “পরিতোষের শারীরিক অবস্থা স্থিতিশীল।

টিকা নিলে যেমন জ্বর আসে, সে রকম জ্বর রয়েছে। আর কোনও সমস্যা নেই।” এদিকে টিনবার টিকা দেওয়ার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন জলপাইগুড়ির মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমেন্দ্র নাথ প্রামাণিক। তিনি বলেন, “পর পর তিনবার টিকা দেওয়া হতেই পারে না। কী কারণে অসুস্থতা তা খতিয়ে দেখা হচ্ছে।”

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button