রাজ্য

করোনার নয়া রূপে চিন্তিত স্বাস্থ্য ভবন, বিমানবন্দরের যাত্রীদের উপর নজরদারিতে বৈঠক

করোনার নয়া রূপে চিন্তিত স্বাস্থ্য ভবন, বিমানবন্দরের যাত্রীদের উপর নজরদারিতে বৈঠক - West Bengal News 24

করোনার নতুন রূপ নিয়ে বেজায় চিন্তিত রাজ্য স্বাস্থ্য দফতর। দক্ষিণ আফ্রিকা থেকে ছড়িয়ে পড়া করোনার এই নতুন রূপ খুবই ভয়ঙ্কর ও শক্তিশালী বলেই জানা গিয়েছে। তাই তৃতীয় ঢেউ-এর ধাক্কার আগেই একাধিক প্রস্তুতি নিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। এর সঙ্গেই করোনার এই নতুন রূপ নিয়ে যাবতীয় প্রস্তুতি নিচ্ছে স্বাস্থ্য দফতর। তাই আগামিকাল স্বাস্থ্য ভবনে এই সংক্রান্ত বিষয়ে বিশেষ বৈঠক ডেকেছে স্বাস্থ্য দফতরের কর্তারা।

মূলত, স্বাস্থ্য ভবনে আগামিকাল চিকিত্‍সক ও বিমান বন্দরের কর্তৃপক্ষদের জরুরি বৈঠক রয়েছে বলে জানা গিয়েছে। করোনার নতুন রূপ যে দেশে ধরা পড়েছে সেখান থেকে আসা যাত্রীদের নজরদারি ও কীভাবে আলাদা করা যাবে সেই বিষয়ে আলোচনা রয়েছে বলে জানা গিয়েছে। কেন্দ্রের তরফে আগেই এই নতুন করোনার রূপ নিয়ে সতর্ক করা হয়েছে, তাই বিলম্ব না করে রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে গুরুত্বপূর্ণ বৈঠকের ডাক দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

আরো পড়ুন : ট্রাকের ভেতর থেকে উদ্ধার সাংসদ সুনীল মণ্ডলের ভাইয়ের মৃতদেহ! তীব্র চাঞ্চল্য

মূলত দক্ষিণ আফ্রিকা থেকে বিস্তার করা এই করোনার নতুন রূপ রাজ্যে প্রবেশ করলেও কীভাবে ঠেকানো যায় তাঁর জন্য বিমান বন্দরেই নির্দিষ্ট কিছু দেশ থেকে আসা যাত্রীদের আরটি-পিসিআর টেস্টে জোর দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। রাজ্যে করোনার নতুন রূপ নিয়ে সাবধান থাকতেই দক্ষিণ আফ্রিকা, চিন, বাংলাদেশ, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবোয়ে, বাতসোয়ানা থেকে কলকাতা বিমানবন্দরে আসা যাত্রীদের কোভিড পরীক্ষায় জোর দেওয়া হতে পারে বলে খবর।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button