ভাইরাল

সামনে রাগী চিতা, বুক চিতিয়ে দাঁড়াল একা বিড়াল! সাহসে মুগ্ধ সবাই, দেখুন ভিডিও

Brave cat confronts a leopard in Maharashtra : সামনে রাগী চিতা, বুক চিতিয়ে দাঁড়াল একা বিড়াল! সাহসে মুগ্ধ সবাই, দেখুন ভিডিও - West Bengal News 24

সোশ্যাল মিডিয়ার সৌজন্যে এর আগেও অনেক ওয়াইল্ড লাইফ ভিডিও নজর কেড়েছে নেটিজেনদের। তবে এবারের যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তা দেখে রীতিমতো অবাক নেটদুনিয়া। বাঘ-বিড়ালের লাইভ লড়াইয়ের ভিডিও ভাইরাল হতেই বিড়ালের সাহস দেখে অবাক নেটিজেনরা। সামনে দাঁড়িয়ে বিশালাকার চিতাবাঘ। তাতে বিন্দুমাত্র ঘাবড়ে না গিয়ে নিজের চূড়ান্ত সাহসিকতার পরিচয় দিয়ে অবলীলায় হার মানাল চিতাকে। আর এবার সেই নাটকীয় মুহূর্তের ভিডিওই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

১৬ সেকেন্ডের ভাইরাল হওয়া ক্লিপে দেখা যাচ্ছে একটি চিতাবাঘ এবং একটি বিড়াল মুখোমুখি। চিতাবাঘটি কোনওভাবে একটি কুয়োর ভিতর পড়ে যায়। আর সেখানেই মুখোমুখি বাঘ-বিড়াল। প্রথমে সামনে চিতাকে দেখে কিছুটা ঘাবড়ে গিয়েছিল বিড়ালটি। পর মুহূর্তেই নিজেকে সামলে নিয়ে রুখে দাঁড়ায় চিতার বিরুদ্ধে।

আরো পড়ুন : বিকিনি পরেই বিমানবন্দরে ঢুকে পড়লেন তরুণী! চোখ কপালে নেটিজেনদের (দেখুন ভিডিও)

এদিকে, বিড়ালের ওই ভাবে রুখে দাঁড়ানোতে কিছুটা ঘাবড়ে লড়াইয়ের ময়দানে অনেকটা ব্যাকফুটে চলে যায় চিতাটি। চিতাবাঘটি কুয়োর জল থেকে লাফিয়ে বিড়ালের দিকে তেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই বিড়ালটি প্রতিশোধ নেওয়ার এবং আত্মরক্ষার চেষ্টা করে। নিজের অবস্থান থেকে একবিন্দু না সরেই লড়াই জারি রাখে বিড়ালটি। শেষমেশ বিড়ালের তাড়া খেয়ে চিতাবাঘটি আবারও কুয়োর জলে পড়ে যায়।

পশ্চিম নাসিক বিভাগের উপ-বন সংরক্ষক পঙ্কজ গর্গ সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “বিড়ালটিকে তাড়া করার সময় চিতাবাঘটি কুয়ায় পড়ে যায়, পরে সেটিকে উদ্ধার করে দূরে জঙ্গলে ছেড়ে আসা হয়েছে”।

এদিকে এই রুদ্ধশ্বাস লড়াইয়ের ভিডিও ভাইরাল হতেই ইতিমধ্যেই তাতে ৫০ হাজারের বেশি ভিউ হয়েছে। অজস্র লাইক এবং কমেন্ট পরেছে ভিডিও জুড়েই। বিড়ালের সাহসিকতাকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা। অনেকেই বিড়ালের সাহসিকতার প্রশংসা জানিয়ে কমেন্টও করেছেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়ুন ::

Back to top button