রাজ্য

গত ২৪ ঘণ্টায় নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, মৃত্যু ৮ জনের

রাত পোহালেই গণেশ চতুর্দশী। পুজোর আনন্দে মেতে উঠবে গোটা দেশের মানুষ। তবে সবথেকে বেশি এই উত্‍সবে মেতে উঠেন মহারাষ্ট্রের মানুষজন। যদিও এখন বাংলাতেও বেশ বড় করে গনেশপুজো হচ্ছে।

আর এই পুজোর মধ্যে দিয়ে কার্যত উত্‍সবের ঢাকে কাঠি পড়ে যায়। আর এই উত্‍সবের মরশুম শুরু হওয়ার আগে কার্যত সস্তির বার্তা। গত ২৪ ঘন্টাতে রাজ্যে কমল করোনার সংক্রমণ। অ্যাক্টিভ কেস ছবি দেখে কার্যত হাঁফ ছাড়ছেন ডাক্তাররা।

তবে তাঁদের দাবি, এই সময় খুব কঠিন একটা পরিস্থিতি। কোভিড বিধিকে অমান্য মানে থার্ড ওয়েভকে কার্যত ডেকে আনা। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যে স্বাস্থ্য ভবনের তরফে এই স্বস্তির বার্তা দেওয়া হয়েছে।

আরও পড়ুন : মমতার জয়যাত্রা নিয়ে পুজোর আগে গান রেকর্ড করলেন মদন মিত্র ‘ও লাভলি’

মেডিক্যাল বুলেটিনে দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে কমল করোনা সংক্রমণ। তথ্য অনুযায়ী, আক্রান্ত হয়েছেন মাত্র ৭২৪ জন। স্বস্তি দিয়ে সেই সংখ্যাটা আজ বৃহস্পতিবার অনেকটাই কমেছে।মৃত্যু হয়েছে ৮ জনের।

তবে এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫, ৫৪, ৬৫২। তবে গোটা রাজ্যে সার্বিক করোনার সংক্রমণ কমলেও কলকাতা এবং উত্তর ২৪ পরগণাকে নিয়ে ক্রমশ উদ্বেগ বাড়ছে। বুলেটিনে তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টাতে কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১১৮ জন মানুষ।

দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। এই জেলাতে করোনাতে আক্রান্ত হয়েছেন ১১১ জন। সংক্রমনের তৃতীয় স্থানে চলে এসেছে নদিয়া। গত ২৪ ঘন্টাতে করোনাতে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। তবে কলকাতা এবং উত্তর ২৪ পরগণাকে নিয়ে ক্রমশ চিন্তার ভাঁজ পড়ছে।

অন্যদিকে সংক্রমণ কমলেও গত ২৪ ঘন্টাতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়েছে। বুধবারের তুলনায় আজ বৃহস্পতিবার আটজনের মৃত্যু হয়েছে।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button