ক্রিকেট

ম্যাঞ্চেস্টারে ভারত-ইংল্যান্ড টেস্ট বাতিল, কারণ জানেন?

India vs England 2021 : ম্যাঞ্চেস্টারে ভারত-ইংল্যান্ড টেস্ট বাতিল, কারণ জানেন? - West Bengal News 24

ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম টেস্ট ঘিরে তৈরি হয়েছে সংশয়ের মেঘ। আজ শুরু হওয়ার কথা থাকলেও শেষমুহূর্তের সিদ্ধান্তে জানানো হয় পিছিয়ে যাচ্ছে সিরিজের অন্তিম টেস্টটি। বিগত দুই দিন ধরে বিসিসিআই ও ইসিবির মধ্যে দীর্ঘ আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ভারতীয় দলের জুনিয়র ফিজিও যোগেশ পারমারের করোনা পরীক্ষার পজিটিভ আসবার পর পঞ্চম টেস্ট নিয়ে প্রশ্নচিহ্ন ওঠে। ভারতীয় ক্রিকেটারদের আরটি-পিসিআর টেস্টের ফলাফল নেগেটিভ আসলেও একাধিক ভারতীয় ক্রিকেটার এই টেস্ট খেলতে চাইছিলেন না। এর আগে দলের প্রধান কোচ রবি শাস্ত্রী, ফিল্ডিং কোচ আর শ্রীধর ও বোলিং কোচ ভরত অরুন করোনা আক্রান্ত হয়েছেন।

আজ দীনেশ কার্তিকের করা একটা ট্যুইট ঘিরে নতুন করে তৈরি হয় সংশয়। ট্যুইটারে দীনেশ কার্তিক লিখেছেন ” নো প্লে টুডে, ওকে টাটা বাই বাই”। কদিন আগেই স্কাই স্পোর্টসের ধারাভাষ্যকার হিসাবে ইংল্যান্ডে ছিলেন কার্তিক। গতকাল শোনা যায় ভারতীয় দল এই টেস্ট খেলতে না চাইলে পরাজয় মেনে নিতে হবে বলে জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলশ বোর্ড। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক রোহিত শর্মা সেই প্রস্তাবে সায় দেননি। দলের সিনিয়র এক ক্রিকেটারের আপত্তি সত্ত্বেও টেস্ট খেলতে চেয়েছে ভারতীয় দল।

আরও পড়ুন : ‘বিদ্রোহী’ আফগান অধিনায়ক রশিদ খান! টি২০ বিশ্বকাপে দলের নেতৃত্ব ছাড়লেন তারকা লেগ স্পিনার

প্রসঙ্গত, ওভালে চতুর্থ টেস্ট চলাকালীন বিরাটদের হেড স্যার রবি শাস্ত্রীর করোনা রিপোর্ট পজিটিভ আসে। সাথে ফিল্ডিং কোচ ভরত অরুণ ও ফিজিও নীতিন পটেলকে ১০ দিনের আইসোলেশনে পাঠানো হয়। এরপরই ফিজিও যোগেশ পরমার কোভিড আক্রান্ত হন। যা নিয়ে ভারতীয় শিবিরে তৈরি হয় উদ্বেগ। পঞ্চম টেস্টে আদেও মাঠে বল গড়াবে কিনা তা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াসার কালো মেঘ। এমনকি বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও নিশ্চিতরূপে জানাতে পারেননি ভারত ও ইংল্যান্ডের মধ্যে শেষ টেস্ট আয়োজিত হবে কিনা।

বৃহস্পতিবার, সমস্ত ভারতীয় খেলোয়াড়ের দ্বিতীয় আরটি-পিসিআর কোভিড টেস্ট করা হয়। ভারতের ২১ জন ক্রিকেটারেরই করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। যারফলে ম্যাচ আয়োজন নিয়ে ছিল না কোনো সংশয়। কিন্তু সময় গড়াতেই বদলে যায় চিত্রপট।

শুক্রবার ভারত ও ইংল্যান্ডের মধ্যে পঞ্চম ও শেষ টেস্টে ওল্ড ট্র্যাফোর্ডে কোনো খেলা হবে না। টস অনুষ্ঠিত হওয়ার তিন ঘণ্টারও কম সময় আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এবং ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কর্মকর্তাদের মধ্যে বৈঠকের পর ম্যাচের প্রথম দিন স্থগিত করা হয়। তবে কবে ম্যাচ আয়োজিত হবে তার নিশ্চয়তা মেলেনি।

আরও পড়ুন : গোলসংখ্যায় পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি

যদিও এই মুহূর্তে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় দল। ট্রেন্ট ব্রিজে বৃষ্টিবিঘ্নিত প্রথম টেস্ট ড্র হওয়ার পর লর্ডসে দ্বিতীয় টেস্টে দুর্দান্ত জয় পায় বিরাটব্রিগেড। তবে হেডিংলিতে তৃতীয় টেস্টে ইনিংসে হার মানতে হয় ভারতকে। ওভালে চতুর্থ টেস্টে দুরন্ত প্রত্যাবর্তন করে ভারতীয় দল। রুটবাহিনীকে ১৫৭ রানে হারিয়ে সিরিজে এগিয়ে যায় বিরাটবাহিনী।

সূত্র: প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button