পূর্ব মেদিনীপুর

লক্ষ্মীর ভাণ্ডারের ৫০০ টাকা পেতে আবেদন, উল্টে অ্যাকাউন্ট থেকে উধাও সাড়ে ২৬ হাজার

লক্ষ্মীর ভাণ্ডারের ৫০০ টাকা পেতে আবেদন, উল্টে অ্যাকাউন্ট থেকে উধাও সাড়ে ২৬ হাজার - West Bengal News 24

পশ্চিমবঙ্গ সরকারের দুয়ারে সরকার প্রকল্পে এবারে সবথেকে বড় ইউএসপি ছিল লক্ষীর ভান্ডার। সারা বাংলা জুড়ে ইতিমধ্যেই কোটি কোটি মহিলা আবেদন করেছেন এই প্রকল্পের জন্য। এই প্রকল্পের ভিত্তিতে সরকার তরফে গৃহবধূদের মাসিক ৫০০ টাকা করে সাহায্য করার কথা। কিন্তু এই প্রকল্পের আবেদন করতে গিয়েই এবার ঘটলো এক অদ্ভুত ঘটনা। ৫০০ টাকা ভাতা পাওয়া তো দূর বরং ব্যাংক অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হলো পাঁচ হাজার করে টাকা। যার জেরে এখন সরগরম মহিষাদল এলাকা।

মহিষাদল ব্লকের এক্তারপুর এলাকার পাঁচ জন মহিলার অভিযোগ, দুয়ারে সরকার শিবিরে এলাকার অন্যান্য মহিলাদের মতই লক্ষীর ভান্ডারের জন্য আবেদন জানিয়েছিলেন তারাও। কিন্তু তাদের ফোন নম্বর এ কোন মেসেজ আসেনি। যার জেরে ১৫ সেপ্টেম্বর পরবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে কেন মেসেজ ঢুকছে তা জানতে গিয়েছিলেন জানা পরিবারের ওই ৫ জন মহিলা। সেখানে তাদের তাঁদের নাম ও ফোন নম্বর নেওয়া হয়।

আরও পড়ুন : মোটর বাইক রাখাকে কেন্দ্র করে দুই প্রতিবেশীর ঝগড়া! রাগে ”ছিটিয়ে দেওয়া হল ফুটন্ত ভাতের ফ্যান”

এরপর ১৬ সেপ্টেম্বর তাদের বাড়িতে গিয়ে বেশ কিছু কাগজপত্র আঙুলের ছাপও নেওয়া হয়। তার পরেই ঘটে আসল ঘটনা। দেখা যায় তাদের অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হয়েছে ৫০০০ করে মোট ২৫ হাজার টাকা। শুধু এই পাঁচজনের নয় এলাকার আরেক মহিলার অ্যাকাউন্ট থেকেও ১৫০০ টাকা তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ। স্বাভাবিকভাবেই ঘটনা ঘিরে এখন সরগরম এলাকায়।

ইতিমধ্যেই তাদের তরফে মহিষাদল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, পুরো বিষয়টি কিভাবে ঘটল তা এখন খতিয়ে দেখছেন তারা। একইসঙ্গে এ ঘটনায় যুক্ত থাকার অভিযোগে মহিষাদলের গোপালপুরের বাসিন্দা তুষার অধিকারী নামক এক যুবককে আটকও করেছে পুলিশ।

সূত্র: বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button