রাজনীতিরাজ্য

তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়

Babul Supriyo Joined TMC : তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয় - West Bengal News 24

অবশেষে তৃণমূলে (TMC) যোগ দিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও রাজ্যসভার নেতা ডেরেক ও’ ব্রায়েনের (Derek O’Brien) এর উপস্থিতিতে শনিবার তৃণমূলে যোগ দিলেন আসানসোলের বিজেপি সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাববুল সুপ্রিয়। তৃণমূলের অফফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই খবর দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত অগস্ট মাসে আসানসোলের সাংসদ বাববুল সুপ্রিয় (Babul Supriyo) জানিয়ে দিয়েছিলেন তিনি রাজনীতি ছাড়ছেন। জেপি নাড্ডা ও অমিত শাহের অনুরোধে সাংসদ পদ থেকে ইস্তফা দেননি বটে, তবে সাংসদ হিসাবে আর কোনও সুববিধা নেবেন না বলে ঘোষণা করেছিলেন বাবুল।

এহেন আসানসোলের দু’ বারের সাংসদের কেন্দ্রীয় নিরাপত্তা কমানো হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, বাবুলের কেন্দ্রীয় নিরাপত্তা জেড (Z) থেকে ওয়াই (Y) ক্যাটেগরি করা হয়েছে। আর তার অব্যবহিত পরেই তৃণমূলে যোগ দিলেেন বাবুল।

অগস্টে বিজেপির সর্বভারতীয় সভাপতির সঙ্গে বৈঠকের পর বাবুল সুপ্রিয় (Babul Supriyo) জানিয়েছিলেন, ‘রাজনীতিক বাবুলকে আর দেখবেন না। আসানসোলের সাংসদ হিসেবে থেকে যাব। আসানসোলবাসীর প্রতি দায়িত্ব পালন করব।’

একইসঙ্গে সরকারি বাংলো ও সিআরপিএফ নিরাপত্তাও ছেড়ে দেওয়ার কথা জানিয়েছিলেন তিনি। আর শনিবারের বেলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বাবুলের তৃণমূলে যোগদান নিয়ে তৃণমূলের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে লেখা হয়েছে, “আমরা এই সুযোগে তাঁকে (পড়ুন বাবুল সুপ্রিয়) আন্তরিক অভ্যর্থনা জানাই”।

যদিও মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার প্রেক্ষিতেই বাবুল সুপ্রিয়র তৃণমূলে যোগদান নিয়ে জল্পনা শুরু হয়েছিল। যে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে বাবুলের সমালোচনা শোনা গিয়েছে আসানসোলের বিভিন্ন সভায়, তিনিও বাজেট অধিবেশনের সময় তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছিলেন।

মমতার বলেছিলেন, ‘বিজেপি কাকে মন্ত্রী করবে, কাকে মন্ত্রী করবে না, তা বিজেপির একান্ত অভ্যন্তরীণ বিষয়।’ তার পর বাবুল ও দেবশ্রী চৌধুরীরকে নিয়ে মমতার প্রতিক্রিয়া ছিল, ‘আজ বাবুল সুপ্রিয় খারাপ হয়ে গিয়েছে। রাজবংশী মহিলাও খারাপ হয়ে গিয়েছে। বিনাশকালে  বুদ্ধিনাশ বিজেপির।’

আর বাবুল?  রাজ্যে বিপুল ভোটে জয় পেয়ে ফের গদিতে বসছেন তৃণমূল নেত্রী। শাসক দলের প্রত্যাবর্তন নিয়ে বাঁকা কথা শোনা যায়নি গেরুয়া শিবিরেও। অথচ খোদ ফেসবুক পোস্ট করে রাজ্যবাসীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তৎকালীন বিজেপি নেতা বাবুল সুপ্রিয়।

ফেসবুকে তিনি লিখেছিলেন, ”আমি ওঁকে অভিনন্দনও জানাব না, রাজ্যবাসীর এই রায়কে সম্মান জানাচ্ছি-এই কথাও বলব না। আপনারা চিন্তা করে দেখবেন, বিজেপিকে একবার সুযোগ না দিয়ে ঐতিহাসিক ভুল করেছেন। একটা দুর্নীতিপরায়ণ, অসৎ সরকারকে জিতিয়ে ফের ওই নিষ্ঠুর মহিলাকে ক্ষমতায় এনেছেন আপনারা।” বারবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ‘ভাইপো’ বলে কয়লা কাণ্ডে আক্রমণ করা সেই বাবুল অবশেষে তাঁর হাত ধরেই যোগ দিলেন তৃণমূলে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button