উত্তর দিনাজপুর

সরকারি প্রকল্পের টাকা নিয়ে নয়ছয় হচ্ছে, অভিযোগে মামলা হাইকোর্টে

সরকারি প্রকল্পের টাকা নিয়ে নয়ছয় হচ্ছে, অভিযোগে মামলা হাইকোর্টে - West Bengal News 24

সরকারি প্রকল্পের জন্য যে টাকা বরাদ্দ হচ্ছে তা যাচ্ছে কোথায়! হাতে টাকা আসার আগে মাঝপথে বেমালুম গায়েব হয়ে যাচ্ছে। টাকা বরাদ্দ হয়েছে যাঁদের জন্য তাঁদের কাছে পৌঁছচ্ছেই না। এর আগেও একাধিকবার সরকারি প্রকল্পের টাকা লোপাটের অভিযোগ উঠেছিল। ফের একবার কারচুপির অভিযোগ ওঠায় কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। মামলাকারীদের বক্তব্য, সরকারি প্রকল্পের টাকা নিয়ে নয়ছয় হচ্ছে। কিছু অসাধু ব্যবসায়ী ভুয়ো আইডি তৈরি করে টাকা তুলে নিচ্ছে।

ফলে টাকা বরাদ্দ হচ্ছে যাঁদের জন্য তাঁরা আর হাতে পাচ্ছেন না। উত্তর দিনাজপুরে এমন অসাধু চক্রের হদিশ মিলেছে। করণদিঘি থানায় অভিযোগও দায়ের হয়েছে। সূত্রের খবর, ন’জনকে চিহ্নিত করা হয়েছে যারা ভুয়ো অ্যাকাউন্ট তৈরি করে সরকারি প্রকল্পের টাকা আত্মসাত্‍ করছিল। মামলাকারীদের দাবি, এই চক্র শুধু উত্তর দিনাজপুরে নয়, অনেক জেলাতেই রয়েছে। এর আগে জুলাই মাসে রূপশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকা লোপাটের অভিযোগ উঠেছিল বীরভূমে।

আরও পড়ুন : বাবুলে ‘চুপ’ দিলীপ, ‘বিশ্বাসঘাতক’ বলে বাবুলকে আক্রমণ শমীকের

মিথ্যে পরিচয় দিয়ে রূপশ্রীর ২৫ হাজার টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল ৮ জন মহিলার বিরুদ্ধে। জালিয়াতির খবর পয়েই তদন্তে নামেন নলহাটির বিডিও হুমায়ুন চৌধুরী। হাতনাতে ধরা পড়ে ওই ৮ জন। সরকারি প্রকল্পের টাকা জালিয়াতি নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলা উঠেছে। ঘটনার তদন্তের জন্য সমস্ত জেলার জেলাশাসকদের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দেওয়ার কথা বলা হয়েছে।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button