রাজ্য

গত ২৪ ঘণ্টায় নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, করোনাজয়ী ৬৮৫ জন

রাজ্যে ক্রমশই দুর্বল হচ্ছে করোনা। ধীরে ধীরে করোনার থাবা থেকে মুক্ত হচ্ছে বাংলা। টিকাকরণেও বাংলার সাফল্যের জন্য রোধ করা যাচ্ছে করোনার সংক্রমণ। আর রবিবারের ছুটির দনের একধাক্কায় অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণের গ্রাফ। রবিবার রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩৫ জন।

একলাফে ফের কমেছে সংক্রণের হার। গত ২৪ ঘণ্টায় বেড়েছে সুস্থতা। গত ২৪ ঘণ্টায় করোনার হাত থেকে মুক্ত হয়েছেন ৬৮৫ জন। ৯৮.৩০ শতাংশ সুস্থতার হার বাংলায়। গত ২৪ ঘণ্টায় করোনার কামড়ে মৃত্যু হয়েছে ১১ জনের।

সামনেই দুর্গাপুজো আর তার আগেই রাজ্যে হু হু করে কমছে করোনার সংক্রমণ যা খুশির খবর বলাই যায়। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে ৩৮ হাজার ২০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নয়া নমুনা পরীক্ষায় আরও ৬৮৫ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৬১ হাজার ৬৪৯ জনে।

আরও পড়ুন : নেই সরকারি বরাদ্দ, ঝাড়গ্রাম জেলার একমাত্র মূক-বধির পড়ুয়াদের স্কুল সঙ্কটে

আগের দিনের তুলনায় শনাক্তের হার কমেছে। দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ১ দশমিক ১৯ শতাংশে। দৈনিক সংক্রমণের মতই কমেছে মৃত্যুর হার। মারণ ভাইরাসের ছোবলে করোনার মৃত্যুমিছিলে সামিল হয়েছেন ১১ জন। এ নিয়ে রাজ্যে করোনার বলি হলেন ১৮ হাজার ৬৫২ জন। রাজ্যে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৬১ জন রোগী কমে যাওয়ায় সংখ্যা দাঁড়াল ৭,৯০৬ জনে।

কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা চিত্র অবশ্য কিছুটা হলেও স্বাস্থ্য বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ বাড়াচ্ছে। কল্লোলিনী কলকাতায় গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৭ জন আর বাংলাদেশ সীমান্ত লাগোয়া উত্তর ২৪ পরগনা জেলায় একদিনে সংক্রমিত হয়েছেন ১০৭ জন।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button