রাজ্য

পেগাসাস তদন্তে সুপ্রিম কোর্টের বিশেষজ্ঞ কমিটি গড়ার মন্তব্য কে স্বাগত জানাল স্বরাজ ইন্ডিয়া

কোলকাতা, ২৩ সেপ্টেম্বর, ২০২১: আজ পেগাসাস কেলেঙ্কারী নিয়ে সুপ্রিম কোর্ট নিজে একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করতে পারে বলে দেশের মাননীয় প্রধান বিচারপতি এম ভি রামান্না যে ইঙ্গিতপূর্ন মন্তব্য করেছেন, স্বরাজ ইন্ডিয়া তাকে স্বাগত জানাচ্ছে।

স্বরাজ ইন্ডিয়ার রাজ্য সভাপতি অধ্যাপক অধ্যাপক সঞ্জীব মুখার্জী বলেন: “পেগাসাস নিয়ে দেশবাসীর সত্য জানার অধিকার আছে। তাই অবিলম্বে সমস্ত তথ্য সামনে নিয়ে আসতে হবে। এই বিষয়ে যে অভিযোগ কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে উঠে এসেছে তা অত্যন্ত গুরুত্ত্বপূর্ন ও নজীরবিহীন। এর আগেও দেশের বিভিন্ন রাজ্য ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিভিন্ন গুরুত্ত্বপূর্ন ব্যাক্তি ও সংস্থার ফোনে আড়িপাতার অভিযোগ উঠলেও, কখনও দেশের মানুষের করের টাকায় এই কাজে বিদেশী এজেন্সী নিয়োগ করার অভিযোগ উঠে আসেনি। অভিযোগ সত্য হলে, দেশের নিরাপত্তা, সার্বভৌমত্য এবং সম্মান নিয়ে খেলেছে মোদী সরকার। এর যথাযথ তদন্ত হওয়া উচিত।”

আরও পড়ুন : রাজ্যে গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৪৬ জন, মৃত্যু ১২

স্বরাজ ইন্ডিয়া রাজ্য সম্পাদক শ্রী সুরেশ দাস বলেন: “পেগাসাস বিষয়ে সরকার লুকোচুরি খেলছে। সব বিরোধী দলের দাবি সত্বেও সরকার লোকসভায় অবস্থান স্পষ্ট করেনি। সরকার অস্পষ্ট কিছু মন্তব্য করে এবং রাষ্ট্রের নিরাপত্তার দোহাই দিয়ে বিষয়টিকে ধামাচাপা দিতে চাইছে। কিন্তু অন্য অনেক দেশ একই বিষয়ে সরাসরি তদন্তের আদেশ দিয়েছে। তাই মাননীয় সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে তদন্তের ফলে প্রকৃত সত্য উদ্ঘাটিত হয়ে, দোষীরা উপযুক্ত সাজা পান, এই আশাই  করি।”

আরও পড়ুন ::

Back to top button