রাজ্য

সন্ধ্যায় উপকুলে ভারতে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘গুলাব’

West Bengal Weather Update Gulab Cyclone : সন্ধ্যায় উপকুলে ভারতে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘গুলাব’ - West Bengal News 24

উড়িষ্যা উপকূলের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় গুলাব। রোববার সন্ধ্যায় উড়িষ্যার গোপালপুর ও অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের মাঝামাঝি কলিঙ্গপত্তনমের কাছে আছড়ে পড়তে পারে এ ঘূর্ণিঝড়।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, সকাল থেকেই বৃষ্টি শুরু হবে উপকূলের জেলাগুলোতে। সেই সঙ্গে কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

ঘূর্ণিঝড়ের প্রভাবে উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশের উপকূলে ভারি বৃষ্টি হবে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। তৈরি রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা দল। উপকূলীয় এলাকাতে মাইকে প্রচার করে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিচ্ছে প্রশাসন।

আরও পড়ুন : ইতালি সফরের অনুমতি পেলেন না মমতা বন্দ্যোপাধ্যায়

এরই মধ্যে সোমবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার কথা। সেটি শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হবে। মঙ্গলবার সেটি উপকূল এলাকায় পৌঁছবে। তার প্রভাবে মঙ্গল ও বুধবার পশ্চিমবঙ্গের কলকাতা, মেদিনীপুর, ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রামসহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ভারি থেকে অতিভারি বৃষ্টি হবে।

সেই সঙ্গে উপকূলের জেলাগুলোতে ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ৭০ কিলোমিটার বেগে এবং কলকাতাসহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আরও পড়ুন ::

Back to top button