জাতীয়

দেশের দৈনিক সংক্রমণ ১৯ হাজারের নিচে, মৃত্যু হয়েছে ৩৭৮ জনের

India Corona Update : দেশের দৈনিক সংক্রমণ ১৯ হাজারের নিচে, মৃত্যু হয়েছে ৩৭৮ জনের - West Bengal News 24

গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ১৮ হাজার ৮৭০ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৩৭৮ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৮ হাজার ১৭৮ জন। ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের মধ্যে কেরলেরই ১১ হাজার ১৯৬ জন। ২৪ ঘণ্টায় দক্ষিণের রাজ্যে মৃত্যু হয়েছে ১৪৯ জনের।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry) জানিয়েছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৩৭ লাখ ১৬ হাজার ৪৫১ জন। তার মধ্যে বর্তমানে চিকিত্‍সা চলছে ২ লাখ ৮২ হাজার ৫২০ জন। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২৯ লাখ ৮৬ হাজার ১৮০ জন। করোনায় দেশে প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৪৭ হাজার ৭৫১ জন।

আরও পড়ুন : ভুল লাইনে দাঁড়ানোর খেসারত, করোনা টিকার বদলে নার্স দিল জলাতঙ্কের টিকা!

গতকাল পর্যন্ত মোট টিকা দেওয়া হয়েছে ৮৭ কোটি ৬৬ লাখ ৬৩ হাজার ৪৯০ ডোজ। তার মধ্যে গতকাল ৫৪ লাখের বেশি ডোজ দেওয়া হয়েছে।

দেশজুড়ে সংক্রমণের হার কমলেও এলাকাভিত্তিক নতুন করোনা আক্রান্তের সংখ্যা বেশ কয়েকটি রাজ্যে হু হু করে বাড়ছে। পরিস্থিতি বিচার করে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত দেশব্যাপী কোভিড নিয়ন্ত্রণ (COVID-19 Containment Measures) বাড়িয়ে দিল কেন্দ্র (Central Govt)।

এই প্রসঙ্গে ইতিমধ্যেই প্রত্যেকটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যসচিবের সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা। সামনেই উত্‍সবের মরশুম সেই সময় কঠোর কোভিড বিধি না মানলে সংক্রমণের সংখ্যা বাড়তে পারে। তাই নিয়মলঙ্ঘনকারীদের কড়াহাতে নিয়ন্ত্রণ করতে হবে। এ বিষয়ে সতর্ক করেছেন তিনি।

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button