রাজনীতিরাজ্য

সকাল ৯টা পর্যন্ত ভবানীপুরে ভোট পড়ল ৭.৫৭%, জঙ্গিপুরে ও সামশেরগঞ্জে ভোট পড়ল যথাক্রমে ১৭.৫১ % ও ১৬.৩২ %

আজ ভবানীপুর (Bhabanipur) বিধানসভা উপ নির্বাচনের ভোটগ্রহণ। এছাড়াওমুর্শিদাবাদের সামশেরগঞ্জ (Samserganj) ও জঙ্গিপুর (Jangipur) আসনেও ভোট নেওয়া হচ্ছে। ভবানীপুর কেন্দ্রে প্রার্থী হয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর বিরুদ্ধে লড়ছেন বিজেপির (BJP) প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

বামেদের হয়ে লড়াইয়ের ময়দানে শ্রীজীব বিশ্বাস। বাম, তৃণমূল (TMC), বিজেপির পাশাপাশি এই কেন্দ্র থেকে আরও ৯ জন প্রার্থী লড়াই করছেন। যার মধ্যে হিন্দুস্তানি আওয়াম মোর্চা সেক্যুলার (HAM), নির্দল সহ একাধিক রাজনৈতিক দল রয়েছে।

জঙ্গিপুর থেকে তৃণমূলের হয়ে লড়ছেন জাকির হোসেন। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী সুজিত দাস। সামশেরগঞ্জে তৃণমূলের হয়ে লড়ছেন আমিরুল ইসলাম। এই কেন্দ্রে তাঁর লড়াই বিজেপি-র মিলন ঘাষের সঙ্গে।

লাইভ আপডেট:

সকাল ৯টা পর্যন্ত ভবানীপুরে ভোটদানের হার ৭.৫৭ শতাংশ। জঙ্গিপুরে ভোট পড়ল ১৭.৫১ শতাংশ। সকাল ৯টা পর্যন্ত সামশেরগঞ্জে ভোটদানের হার ১৬.৩২ শতাংশ।

জঙ্গিপর বিধানসভার রমজানপুর প্রাইমারি বিদ্যালয়ের একটি ভোটকেন্দ্রে লম্বা লাইন ভোটারদের।

বিকাল ৪টের পর মিত্র ইনস্টিটিউশনে ভোট দিতে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্য়োপাধ্যায় দুপুর ২টোর পর ভোট দিতে আসতে পারেন।

সামশেরগঞ্জের মহব্বতপুর প্রাথমিক বিদ্যালয়ের বুথের বাইরে নকল ইভিএম দেখিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধে।

ভবানীপুরের বিভিন্ন এলাকায় চলছে এরিয়া ডমিনেশন। দলে রয়েছেন ৫ জন জয়েন্ট সিপি, ১৪ জন ডেপুটি কমিশনার, ১৪ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার ও ১০০ জন ট্রাফিক সার্জেন্ট।

আরও পড়ুন : ‘মমতা BJP-র ‘এজেন্ট’, ‘যে হাত তাঁকে খাওয়ায়, তাতেই কামড় বসান’: আক্রমণ অধীরের

ভবানীপুরে গুরুদ্বারের সামনে ১৪৪ ধারা ভেঙে জমায়েত করার অভিযোগ তুললেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। রিপোর্ট তলব কমিশনের।

ইভিএম ও ভিভিপ্যাট নিয়ে যাবতীয় সমস্যা মেটানো হয়েছে। দাবি কমিশনের।

সামশেরগঞ্জে তৃণমূল কর্মীর বাড়িতে হামলার অভিযোগ কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে। তৃণমূল কর্মীর বাড়ি লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ।

অনেক বুথে এজেন্ট দিতে পারেনি বিজেপি, তাই মিথ্যা অভিযোগ। বিজেপির দাবি নিয়ে বললেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম।

ভবানীপুরে ১২৬ নম্বর বুথ নিয়ে বিজেপি প্রার্থীর অভিযোগ খারিজ নির্বাচন কমিশনের। ওই বুথে মক পোলের পর ভোট শুরু হল।

আরও পড়ুন : ভোটের আগের দিন রাতে তৃণমূল কর্মীর বাড়িতে বোমাবাজি, গ্রেপ্তার দলেরই নেতা আনারুল হক

ভবানীপুরে ১২৬ নম্বর বুথে ইভিএম কারচুপির অভিযোগ। অভিযোগ জানিয়েছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তিনি বলেন, মদন মিত্র ইচ্ছাকৃতভাবে এখানে ভোট মেশিন বন্ধ করে দিয়েছেন। কারণ তিনি বুথটি দখল করতে চান।

ভবানীপুরে মিত্র ইনস্টিটিউশনের ভোটকেন্দ্র। এই কেন্দ্রেই ভোট দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাতটা বাাজতেই শুরু ভোটগ্রহণ

“আমরা সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করছি। নিরাপত্তা খুবই গুরুত্বপূর্ণ। আমি আজ এলাকার ভোটকেন্দ্রগুলি পরিদর্শন করব। রাজ্য সরকার এই মুহূর্তে ভয়ে আছে।” বললেন ভবানীপুর উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

সকাল থেকেই বেশ কিছু বুথে লম্বা লাইন

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button