রাজ্য

ভবানীপুরে ভোটের দিনই সিবিআই দফতরে শোভন, বৈশাখীকে পাশে বসিয়েই জেরার মুখোমুখি

আইকোর মামলায় কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে (Sovan Chatterjee) জিজ্ঞাসাবাদ করল সিবিআই (CBI)। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ সল্টলেকে স-বান্ধবী সিজিও কমপ্লেক্সে হাজির হন শোভন। তাঁকে ঘণ্টা তিনেক জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

সিবিআই-র দাবি, বহুতল নির্মাণের জন্য হাজরার উত্তম মঞ্চ লিজ নিয়েছিল চিটফান্ড সংস্থা আইকোর। হস্তান্তরের পর সেটি ফের কলকাতা পুরসভার অধীনে আসে। হস্তান্তর কীভাবে হয়েছিল, তা জানতেই এদিন কলকাতার প্রাক্তন মেয়রকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সিজিও কমপ্লেক্সে হাজির হন শোভন। ঘণ্টা তিনেক ধরে চলে জিজ্ঞাসাবাদ।

আরও পড়ুন : সময়ের সঙ্গে সঙ্গে ভবানীপুরে বেড়েছে ভোটের হার, বিকেল পাঁচটা পর্যন্ত ভোট পড়ল ৫৩ শতাংশের বেশি

জিজ্ঞাসাবাদের পর শোভন (Sovan Chatterjee) জানান,”সাক্ষী হিসেবে ডাকা হয়েছিল। উত্তম মঞ্চ বিক্রির খবর যখন পাওয়া যায় তখন কলকাতা পুরসভার মেয়র ছিলাম। উত্তম কুমার নামাঙ্কিত মঞ্চ ভেঙে ফেলে বহুতল নির্মাণ মেনে নেওয়া যায় না। জানতে পারি আইকর এটা কিনেছে বা কোনওভাবে লিজ নিয়েছে।

কলকাতা পুরসভার পক্ষ থেকে পরিষ্কার বলেছিলাম যে অর্থে কিনেছে তার উপরে কোনও ধরনের সুদ বা বর্ধিত টাকা দিতে পারব না। কলকাতা পুরসভার অফিসাররা গোটা বিষয়টি পর্যালোচনা করেছিল। তার ভিত্তিতে আমরা সেটি নিয়েছি। বহু টাকা খরচ করে অত্যন্ত আধুনিকমানের হল হিসেবে কলকাতা পুরসভার হাজরার কাছে উত্তম মঞ্চ পরিচালনা করেছে। কলকাতা পুরসভায় না থাকায় আমার কাছে সমস্ত নথি নেই।”

সিবিআই সূত্রে খবর, উত্তম মঞ্চ পুরসভাকে হস্তান্তরে রাজি ছিলেন না আইকোরের প্রয়াত কর্ণধার অমূল্য মাইতি। তাঁকে চাপ দেওয়া হয়েছিল। দিন কয়েক আগে আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও মানস ভুঁইঞাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

সূত্র: ২৪ ঘন্টা

আরও পড়ুন ::

Back to top button