পশ্চিম মেদিনীপুর

প্লাবিত ঘাটাল, যন্ত্রণায় কাতর প্রসূতিকে স্পিড বোটে হাসপাতালে নিয়ে গেল পুলিশ

প্লাবিত ঘাটাল, যন্ত্রণায় কাতর প্রসূতিকে স্পিড বোটে হাসপাতালে নিয়ে গেল পুলিশ - West Bengal News 24

একাধিক নিম্নচাপের জেরে বাংলায় যা বৃষ্টি হয়েছে। তাতে একাধিক এলাকা জলমগ্ন। বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। তার মধ্যে অন্যতম ঘাটাল। প্লাবিত একাধিক এলাকা। এই পরিস্থিতিতে রাতের অন্ধকারে এক প্রসূতিকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দিলেন পুলিশ কর্মীরা। বোটে করে ৩ কিলোমিটার পথ অতিক্রম করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রসূতিকে।

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল পুরসভা এবং ব্লকের বিস্তীর্ণ নিচু এলাকা দীর্ঘদিন ধরেই জলবন্দি। ফলে যোগাযোগের একমাত্র উপায় হয়ে উঠেছে ডিঙি ও নৌকা। সাম্প্রতিক ভারী বৃষ্টি এবং ব্যারেজের থেকে জল ছাড়ায় ঘাটালজুড়ে চতুর্থবারের জন্য বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। ঘাটাল ব্লকের বন্যা কবলিত অজবনগর গ্রামের বাসিন্দা সুপ্রিয়া বেরা।

আরও পড়ুন : ‘ম্যান মেড বন্যা’র ২১ বছর: ছোটবেলা থেকে শুরু করে বড় হয়েও একই অভিযোগ : দিলীপ ঘোষ

শুক্রবার রাতে প্রসব যন্ত্রণায় কাতরাতে থাকেন তিনি। কিন্তু নিজস্ব নৌকা না থাকায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া যাচ্ছিল না। খবর দেওয়া হয় ঘাটাল থানায়। এরপরই পুলিশ স্পিড বোট নিয়ে ওই মহিলার বাড়িতে যায়। গর্ভবতী মহিলাকে উদ্ধার করে গ্রাম থেকে ঘাটাল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। পুলিশের ভূমিকায় খুশি প্রসূতি ও তাঁর পরিবার।

এদিকে রাজ্যের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় মাইথন থেকে জল ছাড়ার পরিমাণ কমানো হল। দামোদরের দুর্গাপুর ব্যারেজ থেকেও জল ছাড়ার পরিমাণ কমানো হয়েছে।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button