ক্রিকেট

বড় ব্যবধানে ধোনিদের হারিয়ে কলকাতার কাজ কঠিন করে দিল পঞ্জাব

CSK vs PBKS : বড় ব্যবধানে ধোনিদের হারিয়ে কলকাতার কাজ কঠিন করে দিল পঞ্জাব - West Bengal News 24

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্সের কাজ কঠিন করে দিল পঞ্জাব কিংস। বৃহস্পতিবার পঞ্জাবকে শুধু জিতলেই হত না, রান রেট বাড়িয়ে রাখতে হত। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সাত ওভার বাকি থাকতে ছয় উইকেটে জিতে সেই লক্ষ্যে অনেকটাই সফল পঞ্জাব। তাদের নেট রান রেট -০.০০১। যদিও কলকাতার নেট রান রেট +০.২৯৪ এর থেকে অনেকটাই কম।

দুরন্ত ব্যাটিং কেএল রাহুলের। অল্পের জন্য শতরান করতে না পারলেও অপরাজিত ৯৮ রানের সৌজন্যে চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) ছ’উইকেটে হারিয়ে দিল প্রীতির পাঞ্জাব কিংস (Punjab Kingss)। চেন্নাইয়ের দেওয়া ১৩৫ রান তাড়া করতে নেমে সাত ওভার বাকি থাকতেই নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যান কেএল রাহুলরা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন পাঞ্জাব কিংস অধিনায়ক কেএল রাহুল। কিন্তু ১২ রানেই ফিরে যান ঋতুরাজ গায়কোয়াড। এরপর পরপর মঈন আলি, রবিন উত্থাপ্পা, অম্বাতি রায়াডুরা দ্রুত আউট হয়ে যান। ১৫ বলে মাত্র ১২ রান করে ফেরেন মহেন্দ্র সিং ধোনি। একসময়ে মাত্র ৬১ রানে পাঁচ উইকেট পড়ে যায় চেন্নাইয়ের।

আরও পড়ুন : গোলাপি বল টেস্টে দুরন্ত সেঞ্চুরি, অস্ট্রেলিয়ার ঘাঁটিতে নয়া রেকর্ড স্মৃতি মন্ধনার

কিন্তু এখান থেকেই পালটা লড়াই শুরু করেন ফাফ দু’প্লেসিস এবং রবীন্দ্র জাদেজা। মূলত দু’প্লেসিসের ৫৫ বলে ৭৬ রানের ইনিংসে ভর করেই কিছুটা সম্মানজনক জায়গায় পৌঁছায় চেন্নাইয়ের রান। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে শেষে হলুদ জার্সিধারীদের রান দাঁড়ায় ৬ উইকেটে ১৩৪।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুরন্ত মেজাজে ব্যাটিং করেন কেএল রাহুল। উলটোদিক থেকে মায়াঙ্ক (১২), সরফরাজ (০), শাহরুখ খান (৮) এবং মারক্রাম (১৩) আউট হয়ে গেলেও একাই দলের রান এগিয়ে নিয়ে যান রাহুল। অপরাজিত অবস্থায় শেষপর্যন্ত ক্রিজে থাকেন তিনি। ৪২ বলে ৯৮ রানের ইনিংসে চেন্নাইয়ের কোনও বোলারকেই রেয়াত করেননি। মারেন সাতটি চার এবং ৮টি ছয়। চেন্নাই বোলারদের মধ্যে শার্দূল তিন উইকেট নিলেও তা দলের জয় বাঁচানোর জন্য যথেষ্ট ছিল না।

এই ম্যাচ হারলেও লিগ টেবিলে দু’নম্বরেই রইল চেন্নাই সুপার কিংস। ১৪ ম্যাচে ১৮ পয়েন্টেই দাঁড়িয়ে রইল ধোনিরা। তবে সিএসকে বড় ব্যবধানে হারায় শেষ ম্যাচে কোহলির আরসিবি শীর্ষস্থানে থাকা দিল্লিকে হারালেই দ্বিতীয় স্থানে ওঠার সুযোগ পেয়ে যাবে। তবে সেক্ষেত্রে নেট রানরেট বিচার করা হবে।

সূত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button