কলকাতা

লক্ষ্য উপনির্বাচনে ‘ডবল-ডবল’ জয়, তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় দেব-মিমি-রাজ-সোহম

WB By-Poll : লক্ষ্য উপনির্বাচনে ‘ডবল-ডবল’ জয়, তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় দেব-মিমি-রাজ-সোহম - West Bengal News 24

চার কেন্দ্রে উপনির্বাচন (By-Election)। তবে উপনির্বাচন বলে প্রচারে কোনও খামতি রাখতে চান না মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজে যাবে প্রার্থীদের হয়ে ভোট চাইতে। একই সঙ্গে তৃণমূলের মেগা প্রচারে ঝাঁপাবেন দলের দুঁদে নেতা থেকে ময়দান কিংবা গ্ল্যামার দুনিয়ার নক্ষত্ররাও। শুক্রবারই তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করেছে ঘাসফুল শিবির।

খড়দহ, গোসাবা, দিনহাটা, শান্তিপুরে ভোট প্রচারকের তালিকায় শীর্ষেই রয়েছেন দলনেত্রী নিজে। সঙ্গে রয়েছে রাজ চক্রবর্তী, দেব, মিমি চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, অদিতি মুন্সিদের নামও। মোট ২০ জনের নাম রয়েছে তালিকায়।

পুজো মিটলেই উপনির্বাচন। ইতিমধ্যেই গোসাবা, খড়দহ, দিনহাটা, শান্তিপুরে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। গত ২ অক্টোবর ভবানীপুর উপনির্বাচনের ফল প্রকাশের দিনই মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থীদের নাম ঘোষণা করেন। খড়দহে প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়, দিনহাটায় প্রার্থী উদয়ন গুহ, শান্তিপুরে তৃণমূলের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী, গোসাবায় সুব্রত মণ্ডল।

আরও পড়ুন : নন্দীগ্রামে বিজেপি কর্মী খুনে ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে চার্জশিট দিল CBI

এই চারজনের হয়ে ভোট প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। একই সঙ্গে ময়দানে নামবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। যাবেন সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, কুণাল ঘোষ। সঙ্গে থাকবেন ময়দানের তারকা মনোজ তিওয়ারি।

থাকছেন সঙ্গীত শিল্পী তথা বিধায়ক অদিতি মুন্সি। সঙ্গে মিমি চক্রবর্তী, শতাব্দী রায়, দেব, সায়নী ঘোষ, জুন মালিয়া, সোহম চক্রবর্তী, রাজ চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ একটা বিষয় খুবই স্পষ্ট, উপনির্বাচনকেও সাধারণ নির্বাচনের মতোই সমান গুরুত্ব দিয়ে দেখছে রাজ্যের শাসকদল।

আরও পড়ুন : পুজোয় রাজ্য সরকারি কর্মচারীদের টানা ১৬ দিন ছুটি, ঘোষণা করেছে নবান্ন

২০২১ সালে বিপুল ভোটে জয়ী হয়ে তৃতীয় বার সরকার গঠন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এতদিন বিজেপি তাঁকে ‘নন ইলেকডেট সিএম’ বলত। কিন্তু ২ অক্টোবরের পর থেকে সে ‘বদনাম’ও ঘুচিয়ে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উপনির্বাচনেও যে এতটা মার্জিনে জেতা যায় তা দেখিয়ে দিয়েছেন তিনি। তবে কোনও আত্মতুষ্টির পথে হাঁটতে চাইছেন না তিনি বা তাঁর দল। তাই উপনির্বাচনের যে তারকা প্রচারকের তালিকা, সেখানে প্রথম নামটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের। এদিন প্রথামাফিক নির্বাচন কমিশনকে সেই তালিকা দিল তৃণমূল।

এদিন তারকা প্রচারকের তালিকা প্রকাশ করেছে বিজেপিও

নাম রয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। এছাড়া কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে তালিকায় রয়েছেন স্মৃতি ইরানি, সুভাষ সরকার, জন বার্লা, শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, গিরিরাজ সিং ও প্রতিমা ভৌমিক। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাও ভোট প্রচারে আসবেন।

এ ছাড়াও থাকছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী। থাকবেন রূপা গঙ্গোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, অর্জুন সিং, অগ্নিমিত্রা পালের মতো নেতা নেত্রীরা। খড়দহে বিজেপি প্রার্থী জয় সাহা, দিনহাটায় পদ্ম-প্রতীকে লড়বেন অশোক মণ্ডল, শান্তিপুরের প্রার্থী নিরঞ্জন বিশ্বাস, গোসাবায় বিজেপির মুখ পলাশ রানা।

সূত্র : টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button