রাজ্য

পুজোর মরশুমে সামান্য স্বস্তি, কমল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ

West Bengal Corona Update : পুজোর মরশুমে সামান্য স্বস্তি, কমল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ - West Bengal News 24

রাজ্যে করোনার নতুন আক্রান্তের সংখ্যা নিম্নমুখী হলেও তা ফের ৭৮০-র কাছাকাছি পৌঁছল। গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিতের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়ে দেড়শোর বেশি হয়েছে। সেই সঙ্গে উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন শতাধিক। কোভিডে মৃত্যুর দৈনিক সংখ্যা ফের দুই অঙ্কের ঘরে পৌঁছেছে। এ ছাড়া, দৈনিক টিকাকরণ আগের থেকে কমলেও তা ৯ লক্ষাধিক হয়েছে।

শনিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৭৬ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। শুক্রবারের বুলেটিনে এই সংখ্যাটি ছিল ৭৮৪। কলকাতায় আক্রান্ত হয়েছেন আরও ১৬২ জন। উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত ১২৭। অন্য দিকে, হাওড়ায় ৬৯, নদিয়ায় ৬৪, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় ৫৪ জন করে সংক্রমিত হয়েছেন।

দার্জিলিঙে ৪১, পূর্ব বর্ধমানে ৩২ এবং পশ্চিম মেদিনীপুরে ৩০ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। পাশাপাশি, রাজ্যের প্রায় সব জেলায় কমবেশি আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৭৫ হাজার ৭৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৬৩৪। সংক্রমণের দৈনিক হার আগের দিনের থেকে বেড়ে হয়েছে ২.১৫ শতাংশ।

আরও পড়ুন : দুর্গাপুজোর ৪ দিন কলকাতায় মিলবে না করোনা টিকা,জানুন বিস্তারিত

স্বাস্থ্য দফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় ১২ জন কোভিড রোগী মারা গিয়েছেন। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪, কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়ায় ২ জন করে আক্রান্ত মারা গিয়েছে। এ ছাড়া, হাওড়ায় ১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৮ হাজার ৮৯৪ জন করোনায় মারা গিয়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

রাজ্যে দৈনিক টিকাকরণ আগের দিনের থেকে কমেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ৯ লক্ষ ৩২ হাজার ৯২ জন টিকা পেয়েছেন। কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যাও আগের দিনের থেকে কম হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৪২৯টি কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button