রাজ্য

সংক্রমণ বাড়তেই কড়া নবান্ন, আজ রাত থেকেই রাজ্যে নাইট কারফিউ লাগু

Night Curfew : সংক্রমণ বাড়তেই কড়া নবান্ন, আজ রাত থেকেই রাজ্যে নাইট কারফিউ লাগু - West Bengal News 24

উত্‍সবের মরশুমে জনসাধারণের বিনোদনের কথা মাথায় রেখে করোনার বিধিনিষেধের উপর ছাড় দিয়েছিল রাজ্য সরকার। সরকারের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে ঘোষণা করা হয়েছিল, পুজোর কদিন রাজ্যের কোথাও নাইট কারফিউ থাকবে না। পুজোর সেই ছাড়ের সময়সীমা শেষ হচ্ছে আজ অর্থাত্‍ ২০ অক্টোবর।

আজ থেকেই রাজ্যের প্রতিটা জেলায় কড়াকড়ি ভাবে নাইট কারফিউ জারি রাখা হচ্ছে। সূত্রের খবর, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নির্দেশে নাইট কারফিউয়ের নিয়ম মেনে চলার জন্য অতিরিক্ত পুলিশ নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন : হঠাত্‍ জেমস বন্ডের সঙ্গে মোদীকে তুলনা ডেরেকের, পোস্ট ভাইরাল

উত্‍সবের দিনগুলোতে রেস্তোরাঁ, পানশালা সহ অন্যান্য দোকান বেশি রাত পর্যন্ত খুলে রাখার অনুমতি দেওয়া হয়েছিল। সেই সঙ্গে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কারফিউ তুলে দেওয়া হয়েছিল। কিন্তু এই সিদ্ধান্তের জেরে বিধিনিষেধ ভাসিয়ে মানুষের ভিড় ফের সংক্রমণ বাড়াবে এই আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন চিকিত্‍সকেরা। সেই আশঙ্কা অনুযায়ী, পুজো শেষ হতেই রাজ্যের কোভিড গ্রাফ চিন্তায় ফেলেছে চিকিত্‍সকদের। হু হু করে বাড়ছে সংক্রমণ।

চিন্তা বাড়াচ্ছে কলকাতা। বাড়ছে কোভিড পজিটিভিটি রেট। এই কারণেই টিকাকরণের হার বাড়ানোর প্রতি বিশেষ জোর দিচ্ছেন মুখ্যসচিব। পাশাপাশি নতুন করে করোনা পরীক্ষা করানোর প্রতিও জোর দেওয়া হচ্ছে। প্রসঙ্গত সোমবার থেকেই কলকাতা পুরসভার স্বাস্থ্য দফতরের আধিকারিক এবং কর্মীদের সমস্ত ছুটি বাতিল করা হয়েছে। কারণ কলকাতাতেও করোনা রোগীর সংখ্যা বেশ কিছুটা বেড়েছে।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button