ক্রিকেট

ব্লকবাস্টার রবিবারে ভারত-পাকিস্তান মহারণের আগে ফুটছে কলকাতা, চলছে যজ্ঞ, পাব-রেস্তোরাঁয় বড় অফার

India vs Pakistan : ব্লকবাস্টার রবিবারে ভারত-পাকিস্তান মহারণের আগে ফুটছে কলকাতা, চলছে যজ্ঞ, পাব-রেস্তোরাঁয় বড় অফার - West Bengal News 24

সুপার সানডেতে ভারত-পাকিস্তান ম্যাচ। তাও আবার বিশ্বকাপের প্রথম ম্যাচ। বিরাট-বাবরদের মহাযুদ্ধকে কেন্দ্র করে কলকাতায় আগাম দিওয়ালি। পুরো ফেস্টিভ মুডে কল্লোলিনী। এক দশক আগে এই ম্যাচকে কেন্দ্র করে মাতামাতির শেষ ছিল না কলকাতায়। দু’বছর আগে বিশ্বকাপে দুই দলের শেষ সাক্ষাতেও তার লেশ ছিল। কিন্তু বর্তমান কোভিড পরিস্থিতি সেই চিত্রে কিছুটা ধাক্কা দিয়েছে। তবুও তৈরি শহরের পাব, রেস্তোরাঁর মালিকরা। বিশেষ করে স্পোর্টস পাবগুলো।

জায়ান্ট স্ক্রীনে খেলা দেখার সুযোগ সাধারণত সব পাবগুলোতেই থাকে। এবারও থাকছে। সঙ্গে যুক্ত হয়েছে লোভনীয় অফার। সময় বেড়েছে ‘হ্যাপি আওয়ার’-এর। রাত ১১ টার পর আবার নাইট কারফিউ। তাই ম্যাচ শেষ পর্যন্ত পাব, রেস্তোরাঁয় ভিড় থাকবে না বুঝে গিয়েছেন মালিকরা।

বর্তমান কোভিডবিধি মেনে পাব-রেস্তোরাঁ রাত সাড়ে দশটা পর্যন্ত খোলা থাকছে। তাই অফার শুরু হচ্ছে দুপুর ১২টা থেকে। দ্য ডাগআউট, ওয়ান স্পোর্টস লাউঞ্জ, বিজে’স স্পোর্টস রেস্ত্রো অ্যান্ড লাউঞ্জ, জেব্রা-দ্য স্পোর্টস লাউঞ্জ, দ্য আইরিশ হাউস, পোর হাউস, জারং প্লেস, মিক্সে চলছে বড় অফার। একটার সঙ্গে একটা ফ্রি তো রয়েছেই, সঙ্গে বড় ডিসকাউন্ট।

আরও পড়ুন : বয়স মাত্র ১২, তাতেই স্কটল্যান্ডের জার্সি ডিজাইন করে সকলকে তাক লাগিয়ে দিল খুদে

শহরের এক পাবের কর্ণধার বলেন, ‘কোভিড পরিস্থিতির জন্য ভারত-পাকিস্তান ম্যাচের সেই আগের উন্মাদনা না থাকলেও, তরুণ প্রজন্মের কাছে একটা হুল্লোড়ের রাত। সেই কথা মাথায় রেখেই আমাদের বিভিন্ন অফার থাকছে।’ বার্বিকিউ মিটবলস, স্টাফড পিত্‍জা রোল, ইজি বিয়ার চিজ ডিপ, চিকেন ট্যাকো ক্যাসারোল,বাফেলো চিকেন ইত্যাদি থাকছে মেনুতে। ডিশের নামেও থাকছে চমক। বিরাট কভার ড্রাইভ, বাবর কাট, রোহিত লফটেড ড্রাইভ, বুমরাস ইয়র্কার রাখা হচ্ছে ডিশগুলোর নাম।

শহরে ধোনির বেশ কয়েকটা ফ্যান ক্লাব মিলে করছে যজ্ঞ। শেষ টি-২০ বিশ্বকাপ এসেছিল তাঁর নেতৃত্বেই। এবারও মেন্টর ধোনির হাতে ট্রফির প্রার্থনা করছে এমএসডি ভক্তরা। ইলেকট্রনিকসের দোকানগুলোতেও ডবল বোনাঞ্জা। কোনও দোকান টিভির সঙ্গে সেট টপ বক্স ফ্রিতে দিচ্ছে। এদিকে বাজি বাজারও সরগরম। আগাম দিওয়ালি কলকাতায়।

নুঙ্গি, চম্পাহাটিতে বিকোচ্ছে প্রচুর বাজি। কোভিড বিধিনিষেধের জেরে রাত এগারোটার পর রাস্তায় সেলিব্রেশনে বেরোনো যাবে না। কিন্তু বাড়ির ছাদে বাজি ফাটাতে তো কোনও আপত্তি নেই! সবমিলিয়ে ভারত-পাকিস্তান ম্যাচকে কেন্দ্র করে সরগরম কলকাতা।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button