জাতীয়

উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কার প্রতিশ্রুতির পালটা যোগীর, পড়ুয়াদের বিনামূল্যে ট্যাব ও ল্যাপটপ দেবে সরকার

আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগে কংগ্রেস এবং বিজেপি দুই তরফেই নির্বাচনী প্রতিশ্রুতির মেলা বসিয়েছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভঢ়রা যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন তা-ই এবার দিলেন যোগী আদিত্যনাথ।

কংগ্রেসের নির্বাচনী প্রতিশ্রুতি তুলে ধরে প্রিয়াঙ্কা বলেছিলেন, ক্ষমতায় এলে দ্বাদশ পাশ ছাত্রীদের হাতে স্মার্টফোন তুলে দেওয়া হবে এবং স্নাতক পাশ মেয়েরা পাবে স্কুটি। তাঁর এই ঘোষণা বেশ শোরগোল ফেলে যোগীর রাজ্যে। বেগতিক বুঝে আগেভাগেই ট্যাবলেট-ল্যাপটপ দেওয়ার কথা প্রতিশ্রুতি দিলেন যোগী।

শনিবার এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘উত্তরপ্রদেশের যুবাপ্রজন্মকে আধুনিক প্রযুক্তির প্রতি ওয়াকিবহাল রাখতে নভেম্বরের শেষ থেকে সবাইকে ট্যাবলেট এবং ল্যাপটপ দেব আমরা।’ বোঝাই যাচ্ছে, কোনও রকম ঝুঁকি নিতে চাইছেন না উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। এর পালটা কোনও প্রতিক্রিয়া এখনও দেননি প্রিয়াঙ্কা।

আরও পড়ুন : পাড়ার লঙ্গরে খেতে গিয়ে লালসার শিকার ৬ বছরের নাবালিকা, ৩৬ ঘণ্টায় ধর্ষককে গ্রেফতার করল পুলিশ

আগামী নির্বাচনে মহিলা শক্তিকে সামনে আনার কথা জানিয়েছিলেন প্রিয়াঙ্কা। তিনি বলেছিলেন, আসন্ন নির্বাচনে ৪০ শতাংশ আসন মহিলা প্রার্থীদের জন্য সংরক্ষণ করা হয়েছে। তিনি বলেন, ‘আমাদের প্রতিজ্ঞা, মহিলারাও উত্তরপ্রদেশের রাজনীতিতে সম্পূর্ণভাবে ভাগীদার হবেন।’ জিতে সরকার গড়লে স্কুলপড়ুয়া মেয়েদের প্রত্যেকের হাতে স্মার্টফোন তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন তিনি।

এমনকী স্কুটি দেওয়ার কথাও ঘোষণা করলেন তিনি। এরপর কৃষিক্ষেত্রে বড়সড় ঘোষণা করলেন প্রিয়াঙ্কা। জানিয়েছেন, কৃষকদের সমস্ত ঋণ মাফ করে দেওয়া হবে। ধান এবং গমের ক্ষেত্রে এমএসপি (ন্যূনতম বিক্রয়মূল্য) ২৫০০ টাকা এবং আখ ৪০০ টাকা করা হবে।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button