জাতীয়রাজনীতিরাজ্য

গোয়াতে পা রাখতেই কালো পতাকা দেখানো হল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে

Mamata Banerjee in Goa : গোয়াতে পা রাখতেই কালো পতাকা দেখানো হল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে - West Bengal News 24

লোকসভা নির্বাচনের আগেই ২২ এ একাধিক বিজেপি শাসিত রাজ্যে বিধানসভা নির্বাচন। আর সেই সমস্ত রাজ্যকে টার্গেট করে এগোচ্ছেন নেত্রী। আর সেই সমস্ত রাজ্যগুলির মধ্যে রয়েছে গোয়া।
আর এই বিজেপিশাসিত রাজ্যে দখলের লক্ষ্যেই আজ বৃহস্পতিবার বিকেলে গোয়াতে পা রাখলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। নির্ধারিত সময়েই সেখানেই পৌঁছে যান তিনি।
আর সেখানে পা রাখতেই পরিবর্তনের ডাক দিল তৃণমূল। Goa is READY FOR CHANGE! সোশ্যাল মিডিয়াতে লিখল শাসকদল।
স্বাগত জানতে বহু মানুষ ভিড় করেন
এদিন গোয়া বিমানবন্দরে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে বহু মানুষ ভিড় জমান। তৃণমূলের পতাকা হাতে বহু কর্মী-সমর্থক আসেন। যদিও বাংলার মুখ্যমন্ত্রীর এই সফরকে কেন্দ্র করে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে পুলিশের তরফে। তবে এদিন বিমানবন্দরে পা রাখেই সবাইকে নমস্কার জানান নেত্রী। এরপর সোজা গাড়িতে উঠে যান। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান সে রাজ্যের তৃণমূল নেতৃত্ব। তৃণমূল সুপ্রিমোর এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।
কালো পতাকা দেখানো হয়
গোয়া বিমানবন্দর থেকে বেরিয়েই অস্বস্তির মুখে পড়তে হয় তৃণমূল সুপ্রিমোকে। স্বভাব মতোই গোয়া সফরেও একেবারে কনভয়ের প্রথমেই ছিল মমতার গাড়ি। আর সেই গাড়ি আসতেই বেশ কয়েকজন যুবক তাঁকে লক্ষ্য করে কালো পতাকা দেখায়। শুধু এক জায়গাতেই নয়, একাধিক জায়গাতে কালো পতাকা দেখানো হয় মুখ্যমন্ত্রীকে। এমনকি জয় শ্রী রাম স্লোগানও দেওয়া হয়। আর এই ঘটনা সামনে আসতেই সঙ্গে সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন কর্তব্যরত পুলিশ আধিকারিকরা। এই ঘটনাতে ক্ষুব্ধ হন মমতা।
রামের নামে স্লোগান
একদিকে মুখ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে চড়ছে রাজনৈতিক পারদ! গোয়ার একাধিক জায়গাতে রামের ছবি দিয়ে ব্যানার লাগানো হয়েছে। স্বভাবতই নেত্রী মমতাকে অস্বস্তিতে ফেলতেই কার্যত এহেন স্ট্রেটেজি বিজেপির। তবে এই সফরের দুদিন আগেই গোয়ার বিভিন্ন জায়গায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ফ্লেক্স ছিঁড়ে, তাতে কালি লাগিয়ে দেওয়া অভিযোগ ওঠে। এই ঘটনার মাধ্যমে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়েছে বলে মন্তব্য করেছিলেন ডেরেক ও’ব্রায়েন।
একাধিক রাজনৈতিক বৈঠকের সম্ভাবনা
গত সপ্তাহে গোয়া সফর ঘোষণার পরেই বিরোধীদলগুলির কাছে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সঙ্গে মিলিত হওয়ার আহ্বান জানিয়েছিলেন। পাশাপাশি বিজেপিকে পরাস্ত করারও আহ্বান জানিয়েছিলেন। গত ১০ বছর ধরে গোয়ার মানুষ ভোগান্তির শিকার বলেও মন্তব্য করেন তিনি। সূত্রের খবর অনুযায়ী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই গোয়া সফরে লাকি আলি, নাফিসা আলির মতো অভিনেতা, অভিনেত্রীরা তৃণমূলে যোগ দিতে পারেন। দলে যোগ দেওয়ার ব্যাপারে আলোচনা হতে পারে গোয়া ফরওয়ার্ড পার্টির প্রধান বিজয় সারদেশাইয়ের সঙ্গে।
সুত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button