বিচিত্রতা

স্কুলছাত্রকে পা ধরে ঝুলিয়ে এ কেমন শাস্তি দিলেন শিক্ষক!

স্কুলছাত্রকে পা ধরে ঝুলিয়ে এ কেমন শাস্তি দিলেন শিক্ষক! - West Bengal News 24

ছাত্র একটু বেশিই দুষ্টু। উচিত শিক্ষা দিতে তাকে একটু অন্যরকম শাস্তি দিতে চেয়েছিলেন শিক্ষক। সেই শাস্তি দেখে গা শিউরে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের। ইতোমধ্যে শিশুর বিরুদ্ধে অপরাধ আইনে গ্রেপ্তার করা হয়েছে ওই শিক্ষককে।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মির্জাপুরের সদ্ভাবনা শিক্ষা সংস্থান জুনিয়র হাইস্কুলে। শুক্রবার (২৯ অক্টোবর) ওই স্কুলের অধ্যক্ষ মনোজ বিশ্বকর্মা স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র সোনু যাদবকে এ শাস্তি দেন। ঘটনার ভিডিও ভাইরাল হলে বিষয়টি জানাজানি হয়। পরে পুলিশ এসে অধ্যক্ষকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন : স্ত্রীর অত্যাচারে অনুরোধ করে জেলে ঢুকলেন যুবক

ভিডিওতে দেখা যায়, কমবয়সী ওই ছাত্রের একটি পা ধরে খোলা বারান্দা থেকে শূন্যে ঝুলিয়ে দিয়েছেন শিক্ষক মনোজ। পা ওপরে এবং মাথা নিচে থাকা অবস্থায় ছাত্র সোনু দুই হাত ছড়িয়ে বাঁচার চেষ্টা করছে। স্কুলের বারান্দায় ভয়ঙ্কর ঘটনাটি চারপাশে ভিড় করে দেখছে ওই ছাত্রের সহপাঠীরা। কিন্তু শিক্ষকের তাতে ভ্রুক্ষেপ নেই। বরং তিনি হুমকি দিচ্ছেন, ক্ষমা না চাইলে মাটিতে ফেলে দেবেন।

ভিডিওটি দেখে উত্তরপ্রদেশের জেলা প্রশাসন স্বতঃপ্রণোদিত তদন্ত শুরু করেছিল। শুক্রবার সেই তদন্তের পর অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র সোনু যাদব টিফিনের সময় এক সহপাঠীকে কামড়ে দিয়েছিল। তাতেই সোনুকে ওই ‘শাস্তি’ দেন মনোজ নামের ওই শিক্ষক।

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button