জাতীয়রাজনীতি

তৃণমূলে যোগ দিতে পারেন কির্তি আজাদসহ একঝাঁক নেতা

দেশের সবচেয়ে পুরাতন রাজনৈতিক দল কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা কির্তি আজাদ (Kirti Azad) তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন। আজ (মঙ্গলবার) সন্ধ্যায় তিনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে।

বর্তমানে দিল্লিতে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১৯৮৩ সালে ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলে অন্তর্ভূক্ত ছিলেন এ কির্তি আজাদ। তিনি বিহারের দরভাঙ্গা থেকে তিনবার নির্বাচিত লোকসভা সদস্য।

শুরুতে তিনি বিজেপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। কিন্তু দিল্লি ক্রিকেট স্টেডিয়াম দুর্নীতি নিয়ে তিনি বিজেপি সরকারের সাবেক মন্ত্রী অরুণ জেটলিকে সরাসরি আক্রমণ করেন। এর জেরে দল তাকে বহিষ্কার করা হয়। পরে তিনি কংগ্রেসে যোগ দেন।

আরও পড়ুন : বাড়ির সামনেই আততায়ীর গুলিতে খুন তৃণমূল নেতা

এদিন কংগ্রেসের আরেক নেতা অশোক তানওয়ারও তৃণমূলে যোগ দিতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তানওয়ার হরিয়ানার সির্সা থেকে নির্বাচিত সাবেক লোকসভা সদস্য। তিনি এক সময় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ঘনিষ্টজন হিসেবে পরিচিত ছিলেন।

এনডিটিভির খবরে বলা হয়, জনতা দল থেকে বহিষ্কৃত নেতা পভন ভর্মাও যোগ দিতে পারেন তৃণমূলে। তিনি দিল্লির স্থানীয় সময় ৩টার দিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে।

আগামী সপ্তাহে ভারতীয় পার্লামেন্টের শীতকালীন সেশন শুরু হচ্ছে। এই সেশনে তিনি ক্ষমতাসীন বিজেপিকে কীভাবে আক্রমণ করবেন, তা নিয়ে পরিকল্পনার করতে দিল্লিতে বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তৃণমূল নেত্রীর।

২০২৪ সালে লোকসভা নির্বাচন। ওই নির্বাচনকে কেন্দ্র করে মমতার তৃণমূল কংগ্রেস ভারতের জাতীয় পর্যায়ে তাদের প্রভাব বাড়াচ্ছে। এরই মধ্যে ত্রিপুরা ও গোয়াতে সমর্থক ও প্রতিনিধি পেয়েছে দলটি।

আরও পড়ুন ::

Back to top button