বলিউড

ফের বাঙালি পরিচালকের ইংরেজি ছবিতে ঐশ্বরিয়া

Aishwarya Rai Bachchan: ফের বাঙালি পরিচালকের ইংরেজি ছবিতে ঐশ্বরিয়া - West Bengal News 24
ঐশ্বরিয়া রাই বচ্চন || ছবি: সংগৃহীত

২০০৩ সালে প্রয়াত ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চোখের বালি’র ‘বিনোদিনী’র পর আবারও রবীন্দ্রনাথের অনুষঙ্গ নিয়ে পর্দায় আসছেন বলিউড সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন। এবারের ছবিটি পরিচালনা করবেন বাঙালি কন্যা ঈশিতা গঙ্গোপাধ্যায়। নাম ‘দ্য লেটার’।

এটি ইংরেজি ভাষায় নির্মিত হবে। ২০০৪ সালের ‘ব্রাইড অ্যান্ড প্রেজুডিস’-এর পর আবারও ইংরেজি ভাষায় অভিনয় করতে চলেছেন বচ্চন পরিবারের বধূ ঐশ্বরিয়া। ‘ঘরে বাইরে’র বিমলা এবং ‘নষ্টনীড়’-এর চারুলতার সঙ্গে নতুন বৌঠান কাদম্বরী দেবীকে মিলিয়ে তৈরি হবে ‘দ্য লেটার’ ছবিটি।

পরিচালক ঈশিতা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঐশ্বরিয়া এই ছবিতে অভিনয় করতে রাজি হয়েছেন। একই সঙ্গে ভাষার ব্যবহারের সিদ্ধান্ত নায়িকারই। ঈশিতার পরিকল্পনা ছিল, হিন্দি ভাষায় তিনি এই ছবি বানাবেন।

আরও পড়ুন: সুন্দরী প্রতিযোগিতার বিচারক উর্বশী

পরিচালক বলেন, ‘মহামারি করোনার সময়ে প্রথম বার ঐশ্বরিয়ার সঙ্গে এই ছবির চিত্রনাট্য নিয়ে কথা বলি আমি। তখনই বিশ্বসুন্দরীর পরামর্শ ছিল, এই ছবি বৃহত্তর দর্শকের জন্য ইংরেজি ভাষাতেই বানানো হোক। সেই পরিকল্পনাই বাস্তবায়িত করতে চাই আমি।’

ভারত এবং আমেরিকার যৌথ প্রযোজনায় তৈরি হবে ‘দ্য লেটার’। গায়িকা, নাট্যকার ঈশিতা তার লেখা একটি ‘মিউজিক্যাল’ অবলম্বনে এই ছবিটি বানাচ্ছেন। রবীন্দ্র-অনুষঙ্গযুক্ত তিন নারীচরিত্রকে একবিংশ শতাব্দীর প্রেক্ষাপটে এনে ছবির গল্প বুনেছেন ঈশিতা।

আরও পড়ুন ::

Back to top button