রাজনীতিরাজ্য

রাজ্যের উচিত্‍ বি-এস-এফ-এর সঙ্গে সামঞ্জস্য রেখে কাজ করা: জগদীপ ধনখড়

Jagdeep Dhankhar: রাজ্যের উচিত্‍ বি-এস-এফ-এর সঙ্গে সামঞ্জস্য রেখে কাজ করা: জগদীপ ধনখড় - West Bengal News 24

প্রখ্যাত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের সাথে দেখা করতে এলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার হাওড়ার শিবপুরে তার বাড়িতে আসেন সস্ত্রীক রাজ্যপাল। এদিন নারায়ণ দেবনাথের সঙ্গে দেখা করার পর রাজ্যপাল বলেন, তিনি প্রবীণ এই শিল্পীর আশীর্বাদ নিয়ে গেলেন।

পাশাপাশি রাজ্য নির্বাচন কমিশন ও সরকারের বিরুদ্ধেও এক রাশ ক্ষোভ উগরে দেন রাজ্যপাল।

হাওড়া পুরভোট নিয়ে তিনি বলেন, ভোট পরিচালনার দায়িত্বে আছে রাজ্য নির্বাচন কমিশন। হাওড়া ও বালি পুরসভার বিভাজন বিষয়টি বিচারাধীন আছে। আমি গত ২৪ নভেম্বর বিধানসভার অধ্যক্ষের কাছে কিছু তথ্য জানতে চাই।

কিন্তু এখন পর্যন্ত কোন উত্তর পাইনি। অথচ উল্টে আমার বিরোধিতা করা হচ্ছে, যেটা আমার ভালো লাগছে না। প্রয়োজন হলে বিল রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে।’

এর পাশাপাশি তিনি বলেন, ‘বিএসএফ-এর মত আধা সামরিক বাহিনী দেশের সুরক্ষার্থে‌ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। রাজ্যের সীমান্ত এলাকাগুলো অত্যন্ত সংবেদনশীল।

আরও পড়ুন: শীতের মরসুমে কম খরচে গাঁদা ফুলের চাষ করে লাভের মুখ দেখেন চাষীরা

যেখানে কেন্দ্রীয় ভাবে ৫০ কিমি সুরক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেখানে রাজ্য কেন ১৫ কিমির কথা বলছে! মুখ্যমন্ত্রী কেন সংঘর্ষের পরিস্থিতি তৈরি করছেন। রাজ্যের উচিত্‍ বিএসএফ-এর সঙ্গে সামঞ্জস্য রেখে কাজ করা।’

সেইসঙ্গেই নারায়ণ দেবনাথ প্রসঙ্গে জগদীপ ধনখড় বলেন, শিল্পীর চিকিত্‍সার জন্য রাজভবন থেকেও ব্যবস্থা করা হবে। তাকে পদ্মশ্রী সম্মান দেওয়া হয়েছে। তবে স্মারক কেন আসেনি, এ প্রসঙ্গে তিনি কোনও মন্তব্য করতে চাননি।

 

আরও পড়ুন ::

Back to top button