সম্পর্ক

পরকীয়া প্রেমের প্রতি নারীদেরই ঝোঁক বেশি!

পরকীয়া প্রেমের প্রতি নারীদেরই ঝোঁক বেশি! - West Bengal News 24

প্রকাশ্যে পরকীয়া নিয়ে আলোচনা করা এখনও অনেক জায়গায় সংস্কৃতি বহির্ভূত। কিন্তু চিরকালই পরকীয়ার নিষিদ্ধ হাতছানির ডাকে সাড়া দিয়েছেন বহু পুরুষ এবং নারী। অবশ্য পরকীয়া মানেই অধিকাংশ ক্ষেত্রে অভিযোগের আঙুল ওঠে পুরুষের দিকেই। কিন্তু হালের একটি সমীক্ষা বলছে, পুরুষ নয় পরকীয়াতে বেশি আগ্রহী নারীরা।

‘গ্লিডেন’ নামক একটি বিবাহ-বহির্ভূত ডেটিং অ্যাপ সম্প্রতি এই সমীক্ষা চালিয়েছে। এই অ্যাপটি মূলত তৈরি হয়েছে নারীদের উদ্দেশ্যে। এবং বলে রাখা ভাল এই অ্যাপটির বর্তমান গ্রাহক সংখ্যা ১৩ লাখ।

আরও পড়ুন : যেসব অজুহাত দিয়ে সম্পর্ক ভাঙে সঙ্গী

৩০ থেকে ৬০ বছর বয়সী শহুরে, শিক্ষিতা, আধুনিকা, কর্মরতা নারীদের ওপর এই সমীক্ষা চালিয়ে দেখা গেছে, প্রায় ৪৮ শতাংশ নারী পরকীয়া প্রেমের সম্পর্কে রয়েছেন। এবং আশ্চর্যজনক ভাবে আরও একটি তথ্য উঠে আসছে যে এই ৪৮ শতাংশ নারীর প্রত্যেকেই একজন মা।

গ্লিডেন ছাড়াও আরও দু-একটি সমীক্ষায় উঠে এসেছে প্রায় ৭২ শতাংশ নারী বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন দাম্পত্য সম্পর্কে যৌন অতৃপ্তি থেকেই। গ্লিডেনের ২০২০ সালের সমীক্ষায় দেখা গিয়েছে ভারতে প্রায় ৫৫ শতাংশ বিবাহিত ব্যক্তিরা তাঁদের সঙ্গীদের সঙ্গে প্রতারণা করার কথা স্বীকার করে নিয়েছেন।

তাঁদের মধ্যে প্রায় ৫৬ শতাংশ নারী। ২৫ থেকে ৫০ বছর বয়সী প্রায় ১৫২৫ বিবাহিত নারীদের মধ্যে করা এই সমীক্ষায় প্রায় ৪৮ শতাংশ নারী স্বীকার করে নিয়েছেন যে একই সময় একাধিক ব্যক্তির সঙ্গে সম্পর্কে লিপ্ত থাকা যায়।

আরও পড়ুন ::

Back to top button