রাজ্য

আজই গঙ্গাসাগর পাড়ি মুখ্যমন্ত্রীর!

আবহাওয়ার খামখেয়ালীপনার জন্য বুধবারের বদলে আজ মঙ্গলবারই গঙ্গাসাগর যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজই তিনি পুজো দেবেন কপিল মুনির আশ্রমে। এদিন দুপুর আড়াইটার দিকে রওনা দেবেন তিনি। তিনটে নাগাদ পৌঁছবেন গন্তব্যে।

গঙ্গাসাগর মেলা ৮-১৬ জানুয়ারি। পুণ্যস্নান ১৪ জানুয়ারি থেকে। ১৫ জানুয়ারি সকাল অবধি। এটা পৃথিবীর অন্যতম বড় মেলা। কোভিড পরিস্থিতিতে যাতে সমস্যা না হয় তা নিশ্চিত করতেই আগেভাগে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, এয়ার অ্যাম্বুলেন্স, ওয়াটার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকছে। প্রতিটি বাস স্টপেজে সহায়তা কেন্দ্র থাকবে। বাংলা, হিন্দি ও ইংরাজি বলার ব্যবস্থা রাখতে বলা হয়েছে। তবে সবচেয়ে বেশি নজর রাখা হচ্ছে কোভিড পরিস্থিতির দিকে।

আরও পড়ুন: ‘বিয়ের চার মাসের মাথায় স্ত্রীর আত্মহত্যা, নেপথ্যে মোবাইল গেইম আসক্তি!

যেকোনও অনুষ্ঠানেই সমান ভাবে মেতে ওঠেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি প্রতিটি উত্‍সব শান্তিতে সম্পন্ন করতে কোমর বেঁধে নামে প্রশাসন। সেই মতই আগে থেকেই গঙ্গাসাগর গিয়ে যাবতীয় পরিস্থিতি খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী। তিন দিনের সফরে প্রশাসনিক বৈঠকও রয়েছে তাঁর।

ইতিমধ্যেই,মেলায় বড়সড় দুর্ঘটনা বা বিপত্তি এড়াতে আগেভাগে প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রশাসনিক কর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদেরও সতর্ক করা হয়েছে। সোমবার তিনি বৈঠক করেছেন প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে।

সুত্র: বং নিউজ

আরও পড়ুন ::

Back to top button