জাতীয়

দিল্লিতে নমুনা পরীক্ষায় ৮৪ শতাংশের ওমিক্রন শনাক্ত

Coronavirus: দিল্লিতে নমুনা পরীক্ষায় ৮৪ শতাংশের ওমিক্রন শনাক্ত - West Bengal News 24

রাজধানী দিল্লিতে জিনোম সিকোয়েন্সিংয়ে ৮৪ শতাংশের নমুনায় ওমিক্রন পাওয়া গেছে। জানা গেছে, ৩০ ও ৩১ ডিসেম্বরের মধ্যে যতগুলো নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছিল তার মধ্যে ৮৪ শতাংশেই ওমিক্রন পজিটিভ। সোমবার (৩ জানুয়ারি) এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন সোমবার এক বুলেটিনে নতুন করে চার হাজার জনের করোনা শনাক্ত হওয়ার কথা জানান। এতে দেখা গেছে, করোনা সংক্রমণের হার বেড়েছে ৬ দশমিক ৫ শতাংশ।

এখন পর্যন্ত ২৩ রাজ্যে ওমিক্রনের খোঁজ মিলেছে। তার মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত ৫১০ জনের শরীরে ওমিক্রনের সন্ধান পাওয়া গেছে। দিল্লিতে করোনার নতুন ধরনে আক্রান্তের সংখ্যা ৩৫১।

আরও পড়ুন: থার্টি ফার্স্ট নাইটে মন্দিরে পদপিষ্ট হয়ে ১২ জনের মৃত্যু

তবে দিল্লিবাসীকে আশ্বস্ত করে সত্যেন্দর জৈন বলেন, পরিস্থিতি মোকাবিলার জন্য প্রশাসন সম্পূর্ণ তৈরি। সরকারি হাসপাতাল কিংবা ক্লিনিকগুলোতে চিকিৎসা সামগ্রীর কোনো অভাব নেই বলেও জানান তিনি।

দিল্লির বিধানসভায় সত্যেন্দর জৈন বলেন, ডিসেম্বরের ৩০ ও ৩১ তারিখের মধ্যে ল্যাবরেটরিগুলোতে যেসব নমুনার জিনোম সিকোয়েন্সিং করা হয়েছে, তার মধ্যে ৮৪ শতাংশ নমুনায়ই ওমিক্রন পাওয়া গেছে।

দিল্লির ইনস্টিটিউট অব লিভার অ্যান্ড বাইলিয়ারি সায়েন্সেস, লোক নায়ক হাসপাতাল ও ন্যাশনাল সেন্টার ফর ডিজ়িজ় কন্ট্রোলে নমুনাগুলো পরীক্ষা করা হয়।

তিনি বলেন, যদিও করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে রয়েছে। কারণ, গুরুতর আক্রান্ত খুব বেশি কেউ হচ্ছেন না বা হাসপাতালে ভর্তিরও প্রয়োজন হচ্ছে না।

আরও পড়ুন ::

Back to top button