ক্রিকেট

কোহলি যেখানে থেমেছেন, সেখান থেকেই শুরু করবেন রোহিত

Rohit Sharma : কোহলি যেখানে থেমেছেন, সেখান থেকেই শুরু করবেন রোহিত - West Bengal News 24

ভারতের হাজারতম একদিনের ম্যাচে সাদা বলের ক্রিকেটে পূর্ণাঙ্গ অধিনায়ক হিসেবে হাতেখড়ি হবে রোহিত শর্মার। টি-২০ দলের ব্যাটন আগেই হাতে উঠেছিল। কিন্তু হ্যামস্ট্রিং চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি। এবার ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই পুরোপুরি সাদা বলের নেতা হতে চলেছেন রোহিত।

দীর্ঘ বছর পর আবার কারও নেতৃত্বে খেলবেন কোহলি। এমনিতেই ভারতীয় দলের দুই তারকা ক্রিকেটারের মধ্যে মনোমালিন্য রয়েছে। অধিনায়ক বিতর্ক কি তাতে আরও ঘি ঢালবে? এমন মনে করছেন না হিটম্যান।‌ তিনি জানিয়ে দিলেন, বিরাট যেখানে শেষ করেছেন, সেখান থেকেই শুরু করবেন তিনি।

রোহিত বলেন, ‘বিরাট যখন অধিনায়ক ছিল, আমি সহ-অধিনায়ক ছিলাম। সে দলকে যেখানে রেখে গেছে সেখান থেকেই আমাকে শুরু করতে হবে। সমর্থকদের প্রত্যাশা নিয়ে অবগত। দলের সাফল্য ধরে রাখতে হবে। নতুন দায়িত্ব নিলেই যে সব কিছু পাল্টে ফেলতে হয় তেমন নয়। যেভাবে চলছে, সেই ভাবেই চলবে।’

সদ্য দক্ষিণ আফ্রিকায় টেস্ট এবং একদিনের সিরিজ হেরেছে ভারত। কিন্তু ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নামার আগে সেই নিয়ে ভাবতে চান না ভারতের নতুন নেতা। রোহিত বলেন, একটা সিরিজ হেরেছি বলে ভয় পাওয়ার কিছু নেই। তবে দক্ষিণ আফ্রিকা সফর থেকে আমরা অনেক কিছু শিখেছি। এবার টিম হিসেবে ভাল খেলতে হবে।

করোনার জন্য প্রথম একদিনের ম্যাচে নেই শিখর ধাওয়ান। পরিবর্ত ওপেনার হিসেবে মায়াঙ্ক আগারওয়ালকে ডাকা হলেও তিনদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে তাকে। অর্থাৎ প্রথম ম্যাচে পাওয়া যাবে না। এই পরিস্থিতিতে ঈশান কিষান ছাড়া বিকল্প নেই।

সাদা বলের ক্রিকেটের পাশাপাশি টেস্ট ক্রিকেটেও অধিনায়কের দৌড়ে এগিয়ে আছেন রোহিত শর্মা। কিন্তু এই মুহূর্তে সেসব নিয়ে ভাবছেন না তিনি। একমাত্র লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের এবং টি-২০ সিরিজ জেতা। আজ রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথম একদিনের ম্যাচে নামবে রোহিতের টিম ইন্ডিয়া।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button