সংগীত

ইশার বিয়েতে নিজে গায়ত্রী মন্ত্র রেকর্ড করে উপহার হিসেবে পাঠিয়েছিলেন লতা মঙ্গেশকর!

Lata Mangeshkar: ইশার বিয়েতে নিজে গায়ত্রী মন্ত্র রেকর্ড করে উপহার হিসেবে পাঠিয়েছিলেন লতা মঙ্গেশকর! - West Bengal News 24

৯২ বছর বয়সে রবিবার মুম্বইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুরসম্রাজ্ঞী। কিন্তু তাঁর শেষ রেকর্ডিং করা গান কোনটা ছিল জানেন? মুকেশ ও নীতা আম্বানির মেয়ে ইশার বিয়েতে নিজে গায়ত্রী মন্ত্র রেকর্ড করে উপহার হিসেবে পাঠিয়েছিলেন লতা মঙ্গেশকর। এটিই তাঁর নিজের কণ্ঠে শেষ রেকর্ডিং করা গান।

আম্বানির পরিবারের সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল লতা মঙ্গেশকরের। একে অপরের বিশেষ মুহূর্তে পাশে থাকার চেষ্টা করতেন তাঁরা। ২০১৮ সালে আনন্দ পীরামলের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন ইশা।

সেই বিয়ের আসরে বি টাউনের প্রথম সারির তারকাদের মতো উপস্থিত থাকার কথা ছিল লতা মঙ্গেশকরেরও। কিন্তু অসুস্থতার কারণে তিনি বিয়ের অনুষ্ঠানে সামিল হতে পারেননি। কিন্তু বিশেষ উপহারে আম্বানি পরিবারের সকলের মন ভরিয়ে দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: অভিনয় থেকে সঙ্গীতে এসে যেভাবে হয়ে উঠেছিলেন কিংবদন্তী শিল্পী

ইশার জন্য নিজে হাতে লেখা একটি শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন লতা মঙ্গেশকর। সঙ্গে ছিল তাঁর নিজের কণ্ঠে গাওয়া গায়ত্রী মন্ত্র। ইশার বিয়ের অনুষ্ঠানে এই গায়ত্রী মন্ত্রই কেবল বেজেছে। শুভেচ্ছাবার্তায় লতা মঙ্গেশকর লিখেছিলেন, ‘ইশা এবং আনন্দ, তোমরা দু’জনে একটা নতুন জীবন শুরু করতে চলেছ। এটা আমরা কাছে অত্যন্ত আনন্দের।

প্রার্থনা করি, ঈশ্বর যেন সর্বক্ষণ তোমাদের সহায় থাকেন। আমার ভালবাসা আর আশীর্বাদ সবসময় তোমাদের সঙ্গে থাকবে। সম্মানীয় মুকেশজি এবং আমার প্রিয় নীতাজি, আপনাদের দু’জনকেই আমি বরাবর আমার আত্মীয় ভাবি।

আমার একান্ত প্রার্থনা, এই পরিবারের উপর যেন সর্বদাই ঈশ্বরের আশীর্বাদ বজায় থাকে। পরিবারের সকলে যেন আনন্দে থাকেন। শারীরিক অসুস্থতার কারণে আমি উপস্থিত থাকতে পারলাম না। আপনারা সকলে ভাল থাকুন।’

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button