সংগীত

এত টাকার সম্পদ কার জন্য রেখে গেলেন লতা?

Lata Mangeshkar : এত টাকার সম্পদ কার জন্য রেখে গেলেন লতা? - West Bengal News 24

না ফেরার দেশে পাড়ি জমালেন ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকর। এরই মধ্যে লতা মঙ্গেশকরের মরদেহ মুম্বাইয়ের শিবাজি পার্কে রাখা হয়েছে। সেখানে সর্বস্তরের হাজারো মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন। এই কোকিলকোণ্ঠীর জনপ্রিয় গানগুলো শিবাজি পার্কে বাজানো হচ্ছে।

স্থানীয় সময় পৌনে ৬টার দিকে লতা মঙ্গেশকরের মরদেহ নিজ বাড়ি ‘প্রভুকুঞ্জ’ থেকে শিবাজি পার্কে নিয়ে যাওয়া হয়।

সেখানেই লতা মঙ্গেশকরকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রয়াত শিল্পীর মরদেহে পুষ্পার্ঘ্য অর্পণের পাশাপাশি মাথা নিচু করে শেষবারের মতো তাকে প্রণাম করেন তিনি।

তবে প্রেমকে নিজের জীবন থেকে দূরেই রেখেছিলেন কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর। বিয়ে করেননি, হয়নি সেই অর্থে ঘর-সংসার। আর সেই কারণেই নেই লতার কোনো উত্তরসূরি।

আরও পড়ুন : ইশার বিয়েতে নিজে গায়ত্রী মন্ত্র রেকর্ড করে উপহার হিসেবে পাঠিয়েছিলেন লতা মঙ্গেশকর!

অন্যদিকে, একেবারে আটপৌরে জীবনযাপন করতেন তিনি। অথচ ঈশ্বর তাকে কণ্ঠের সঙ্গে দিয়েছে কাঁড়ি কাঁড়ি টাকা। ভারতীয় সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, লতার সম্পদের পরিমাণ ১৫ মিলিয়ন ডলার। যা ১১১ কোটি রুপির সমতুল্য। আর মাসে আয় করতেন প্রায় ৪০ লাখ টাকা। ছিল হোটেলসহ নানান ধরনের ব্যবসা।

তবে আরও বেশ কয়েকটি মাধ্যম থেকে তথ্য পাওয়া যায়, সব মিলিয়ে লতার সম্পদ ৫০ মিলিয়ন ডলার ছাড়াতে পারে।

এখন প্রশ্ন হলো, সন্তানহীন এই তারকার সম্পদগুলো কে পাচ্ছেন? তবে আপাতত তার উত্তর এখনও মেলেনি। দ্রুতই হয়তো জানা যাবে তার উইলগুলো। বিষয়টি নিয়ে শিগগিরই কথা বলবেন তার আইনজীবী।

প্রসঙ্গত, দীর্ঘ সাত দশক ভারতীয় উপমহাদেশের সংগীত ভক্তদের সুরের মায়াজালে বেঁধে রাখা কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকর রোববার চিরবিদায় নেন। তার বয়স হয়েছিল ৯২ বছর।

করোনাভাইরাস ও নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় গত ৮ জানুয়ারি মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয় লতা মঙ্গেশকরকে। শনিবার থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। এরপর ভেন্টিলেশনে নেওয়া হয় তাকে। সেখান থেকে না ফেরার পথে পাড়ি দিলেন ভারতের প্রখ্যাত এই সংগীতশিল্পী।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button