জাতীয়

গাড়িচাপা দিয়ে কৃষক হত্যা, জামিন পেলেন সেই মন্ত্রীর ছেলে!

UP Assembly Elections 2022: গাড়িচাপা দিয়ে কৃষক হত্যা, জামিন পেলেন সেই মন্ত্রীর ছেলে! - West Bengal News 24

উত্তরপ্রদেশ ভোটের মধ্যে জামিন পেলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র। চার মাস পর জেল থেকে মুক্তি পাচ্ছেন তিনি। এলাহাবাদ হাই কোর্টের লখনৌ বেঞ্চ তার জামিন মঞ্জুর করেছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন আশিস মিশ্রর গাড়ির চাকায় পিষ্ট হয়ে চার কৃষকের মৃত্যু হয়। মুহূর্তের মধ্যে রণক্ষেত্রে পরিণত হয় এলাকা।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশকে ঘিরে বিক্ষোভ করেন কৃষকরা। সহিংস পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন।

এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র। ওই মামলায় পুলিশের দেওয়া চার্জশিটেও মূল অভিযুক্ত হিসেবে উঠে আসে আশিস মিশ্রের নাম।

আরও পড়ুন: কাশ্মীর, কেরালা, পশ্চিমবঙ্গ হতে পারে উত্তর প্রদেশ: যোগী

গত ৯ অক্টোবর প্রধান অভিযুক্ত আশিস মিশ্রকে গ্রেফতার করা হয়। তারপর থেকে কারাগারে ছিলেন তিনি। প্রায় চারমাস বাদে বৃহস্পতিবার এলাহাবাদ হাই কোর্টের লখনৌ বেঞ্চ তার জামিন মঞ্জুর করল।

ফলে চার মাস পর জেল থেকে বের হচ্ছেন আশিস। উত্তরপ্রদেশে তিনি ভোটের প্রচারও করতে পারবেন।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, উত্তরপ্রদেশে আশিসের জামিনের প্রভাব ভোটে পড়বে। লখিমপুরের কৃষক হত্যায় আশিস মূল অভিযুক্ত হওয়া সত্ত্বেও বিজেপি এখনো তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।

এমনকি তার বাবা অজয় মিশ্র টেনিকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বরখাস্তও করা হয়নি। সম্পূর্ণ ঘটনায় আশিস এবং অজয়ের পাশেই ছিল দল। তবে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, এই ঘটনার স্বচ্ছ তদন্ত করা হচ্ছে।

 

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button