আন্তর্জাতিক

হোয়াইট হাউজ ছাড়ার পরেও উনের সঙ্গে যোগাযোগ করছেন ট্রাম্প

Donald Trump : হোয়াইট হাউজ ছাড়ার পরেও উনের সঙ্গে যোগাযোগ করছেন ট্রাম্প - West Bengal News 24

হোয়াইট হাউজ ছাড়ার পরেও যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন। বৃহস্পতিবার প্রকাশিত এক প্রতিবেদনে সিএনএন এ তথ্য জানিয়েছে।

ট্রাম্পকে নিয়ে নতুন বই লিখেছেন নিউ ইয়র্ক টাইমসের সাংবাদিক ম্যাগি হ্যাবারম্যান। ‘দ্য কনফিডেন্স ম্যান’ নামের ওই বইটি এখনও বাজারে না আসলেও এ বিষয়ে তিনি সিএনএনকে সাক্ষাৎকার দিয়েছেন।

ম্যাগি বলেন, ‘আমরা জানি, এই সম্পর্ক টিকিয়ে রাখতে তিনি অটল ছিলেন।’

আরও পড়ুন : রাশিয়ায় গিয়ে ‘অপমানিত’ হলেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী

উনের সঙ্গে একাধিক চিঠি বিনিময়ের পর ২০১৮ সালে ট্রাম্প বলেছিলেন, তিনি ও উন প্রেমে পড়ে গেছেন। তবে উত্তর কোরিয়ার পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণে উনের সঙ্গে ট্রাম্পের দুটি বৈঠক হলেও তাতে কোনো সাফল্য আসেনি।

ম্যাগি জানান, ট্রাম্পের কোনো দাবি যাচাই করা যায় না এবং সত্য নাও হতে পারে। তবে সহযোগীদের কাছে তিনি উনের সঙ্গে যোগাযোগ রক্ষা করার বিষয়ে কথা বলেছেন।

নিউ ইয়র্ক টাইমসের সাংবাদিক বলেন, ‘তিনি (ট্রাম্প) যা বলেন এবং আসলে যা ঘটছে তাতে সবসময় মিল থাকে না, তবে তিনি লোকেদের বলছেন যে, তিনি কিম জং উনের সঙ্গে চিঠিপত্র আদান-প্রদান বা আলোচনা বজায় রেখেছেন।’

উনের সঙ্গে যোগাযোগ রক্ষা করা কোনো মার্কিন প্রেসিডেন্টের ক্ষেত্রে স্বাভাবিক ঘটনা নয়। অবশ্য এ ব্যাপারে ট্রাম্পের কোনো মুখপাত্রের মন্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button