আন্তর্জাতিক

ধ্যান করতে গিয়ে সমুদ্রে ডুবে ১০ জনের মৃত্যু

ধ্যান করতে গিয়ে সমুদ্রে ডুবে ১০ জনের মৃত্যু - West Bengal News 24

ইন্দোনেশিয়ায় ধ্যান করার সময় সমুদ্র সৈকতে জোয়ারের ঢেউয়ে ভেসে অন্তত ১০ জনের প্রাণহানি ঘটেছে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) ভোররাতে পূর্ব জাভা প্রদেশের পায়ানগান সৈকতে এই ঘটনা ঘটেছে।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপির এক প্রতিবেদন থেকে জানা যায়, পূর্ব জাভা প্রদেশের পায়ানগান সৈকতে মধ্যরাতে ২৩ জনের একটি দল পরস্পর হাত ধরে ধ্যান করছিলেন। আর সেই সময়ে এই দুর্ঘটনা ঘটে। সেখানে ১০ জন নিহত হওয়ার পাশাপাশি একজন নিখোঁজ হয়ে যান। বাকি ১২ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

স্থানীয় পুলিশ প্রধান হেরি পুরনামো টিভি ওয়ানকে বলেছেন, ধ্যানরত ব্যক্তিগুলো সমুদ্রের খুব কাছাকাছি ছিল। সেই সময়ে জোয়ারের ঢেউ এসে তাদের ভাসিয়ে নিয়ে গেলে তারা আত্মরক্ষা করতে পারেনি। আমরা ১২ জনকে জীবিত উদ্ধার করতে পেরেছি। ১০ জন নিহত হয়েছেন। আর ৪০ বছর বয়সী এক ব্যক্তি এখনও নিখোঁজ রয়েছেন।

আরও পড়ুন :: উত্তর কোরিয়ার ‘দর্পচূর্ণ’ করতে একজোট যুক্তরাষ্ট্রসহ তিন দেশ

পুলিশ প্রধান আরও যোগ করেন, মুসলিম প্রধান অঞ্চলে এই দলটি কী ধরনের আচার-অনুষ্ঠান পালন করছিল, তা আমাদের কাছে এখনও স্পষ্ট নয়। তবে, এই আচার-অনুষ্ঠানের নেতৃত্বদানকারী আধ্যাত্মিক গুরু এই ঘটনায় বেঁচে গিয়েছেন। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করব।

এদিকে আঞ্চলিক সামরিক কমান্ডার বাটারা পাঙ্গারিবুয়ান টিভি ওয়ানকে বলেন, সৈকতটি সাধারণত পাহারা দেওয়া হয়। আর অন্ধকার নেমে এলে সৈকতটি বন্ধ রাখা হয়। তবে এই দলটি কোনো এক উপায়ে সেখানে প্রবেশ করেছিল।

ইন্দোনেশিয়ার সমুদ্র সৈকতে অধিক উচ্চতার জোয়ার ও শক্তিশালী ঢেউ সাধারণ ঘটনা। এর আগেও যথেষ্ট নিরাপত্তার অভাবে দেশটিতে মৃত্যুর মতো ঘটনা ঘটেছে। ২০১৯ সালে ল্যাম্পুং প্রদেশের একটি সমুদ্র সৈকতে অবকাশ যাপন করতে গিয়ে পাঁচজন ঢেউয়ের কবলে পড়ে মারা যান। এ ছাড়াও গত বছর পূর্ব জাভার মালাং জেলার আরেকটি সমুদ্র সৈকতে দুই স্থানীয় পর্যটক একইভাবে মৃত্যুবরণ করেন।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button