আন্তর্জাতিক

বিশ্বে করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু - West Bengal News 24

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু। শেষ ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রন্ত হয়েছেন প্রায় সোয়া ১৪ লাখ, মারা গেছেন সাত হাজারের বেশি মানুষ। এর মধ্যে যুক্তরাষ্ট্রে সব থেকে বেশি প্রাণহানি হয়েছে। শনাক্ত বেশি হয়েছে রাশিয়ায়। মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার পরেই অবস্থান করছে ব্রাজিল ও ভারত।

আজ মঙ্গলবার সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ডওমিটারস থেকে এ তথ্য জানা যায়।

সকাল ৮টা ৪০ মিনিটের তালিকায় ওয়ার্ল্ডোমিটারস বলছে, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত হাজার ২৬৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় দুই হাজার।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩৭ হাজার ৫৬৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৫০ হাজারের বেশি।

আরও পড়ুন :: ধ্যান করতে গিয়ে সমুদ্রে ডুবে ১০ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে মারা গেছেন ৬৮৮ জন। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৭৮৯ জন। এ নিয়ে দেশটিকে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল সাত কোটি ৯৪ লাখ ৭২ হাজার ২৯০। আর এখন পর্যন্ত দেশটিতে এ রোগ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ কোটি ২৪ হাজার ৪১০ জন।

রাশিয়ায় শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৮৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন এক লাখ ৮০ হাজার ৪৫৬ জন। এ সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ৯৭ হাজার ১৮০ জন।

এ ছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৪৩ লাখ ১৩ হাজার ৯৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪০ হাজার ৯৩১ জনের।

বিশ্বের এ পযর্ন্ত মোট কোভিড-১৯ শনাক্তের সংখ্যা ৪১ কোটি ৩৭ লাখ ৬০হাজার ৬০২। মোট মৃত্যুর সংখ্যা ৫৮ লাখ ৪৩ হাজার ৮৫৭ এবং মোট সুস্থ হয়েছেন ৩৩ কোটি ৫৫ লাখ ৬ হাজার ৪৯৯।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button